নন্দীগ্রামে দৃষ্টিনন্দন প্রতিষ্ঠান কোয়ালিটি ফিডস লিমিটেড

  নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ১৪ জুলাই ২০২১, ১৪:৫৫ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ২০:০৯

বগুড়ার নন্দীগ্রামে দৃষ্টিনন্দন প্রতিষ্ঠান কোয়ালিটি ফিডস লিমিটেড গড়ে উঠেছে। যা দেখারমতো একটি প্রতিষ্ঠান। যেখানে উৎপাদিত হয় মাছের খাদ্য। তা দেশের বিভিন্ন স্থানে সরবরাহ হয়ে থাকে।  গুণগত মানের মাছের খাদ্য উৎপাদন করায় তার চাহিদাও অনেকবেশি রয়েছে। ২০১৩ সালে বিশিষ্ট শিল্পপতি এম কায়সার রহমান বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ৫নং ভাটগ্রাম ইউনিয়নের কাথম মৌজার বেড়াগাড়ী নামক স্থানে বগুড়া-নাটোর মহাসড়কের পূর্বপার্শ্বে কোয়ালিটি ফিডস লিমিটেড স্থাপন করে। চারিদিকে অপরূপ সবুজের সমারোহ তার মাঝেই অবস্থিত কোয়ালিটি ফিডস লিমিটেড।

নন্দীগ্রাম উপজেলা সদর থেকে প্রায় ৩ কিলোমিটার উত্তরে এই প্রতিষ্ঠান। সেখানে প্রতিষ্ঠানটি স্থাপন করা হলেও কোনো পরিবেশ দূষণের তেমন নজির নেই। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা হবার পর সেখানে গড়ে উঠে খাবার হোটেলসহ অন্যান্য দোকানপাট। এই প্রতিষ্ঠানে ১৯৫ জন কর্মকর্তা-কর্মচারী ও ৩৯৮ জন শ্রমিক কর্মরত রয়েছে। যা এলাকায় কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। পাশাপাশি এই প্রতিষ্ঠান মানবিক সহায়তায় অবদান রেখেছে। করোনাকালিন সময়ে এই প্রতিষ্ঠানের পক্ষ হতে তৎকালিন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের মাধ্যমে ২৫০ জন গরীব-অসহায় পরিবারকে স্বাস্থ্য ও খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। নন্দীগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউর রহমানের মাধ্যমে ১০০ জন ইমাম-মুয়াজ্জিন ও ভাটগ্রাম ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদের মাধ্যমে ৬০০ জন গরীব-অসহায় পরিবারকে স্বাস্থ্য ও খাদ্যসামগ্রী প্রদান করা হয়।

কোয়ালিটি ফিডস লিমিটেডের মহাব্যবস্থাপক আতাউল হক মোহন বলেন, আমাদের এই প্রতিষ্ঠানে উৎপাদিত মাছের খাদ্য  গুণগত মানের হওয়ায় তার ব্যাপক চাহিদা রয়েছে। যা দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়ে থাকে। আমাদের উৎপাদিত মাছের খাদ্য ক্রয় করে মৎস্যজীবীরাও উপকৃত হচ্ছে। আমরা করোনাকালে সাধ্যমতো মানবিক সহায়তা প্রদান করেছি। এই প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও শ্রমিকদের মজুরি যথারীতিভাবে পরিশোধ করা হয়ে থাকে। সুনামের সহিত কোয়ালিটি ফিডস লিমিটেড পরিচালিত হচ্ছে। ৫নং ভাটগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, আমাদের উপজেলায় এমন প্রতিষ্ঠানের দরকার ছিলো। এই প্রতিষ্ঠান স্থাপন হওয়ায় এলাকায় কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। অনেক বেকার সেখানে কাজ করে উপকৃত হচ্ছে।    

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত