ধর্ষণের দায়ে চীন-কানাডীয় পপ তারকার ১৩ বছরের জেল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২, ০৯:৫৮ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ০৩:২৩

ধর্ষণের দায়ে চায়নিজ-কানাডিয়ান পপ তারকা ক্রিস উ-কে ১৩ বছরের জেল দেওয়া হয়েছে। চীনের একটি আদালত ৩২ বছর বয়সী এই  গায়ক এবং অভিনেতাকে তিন নারীকে ধর্ষণের অভিযোগে এবং প্রকাশ্যে অশ্লীল কাজ করায় এ শাস্তি দেন। খবর বিবিসি। 

গত বছর এক শিক্ষার্থীর সঙ্গে ডেট রেপ করার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনার আগে আরও ২৪ জন নারী তার বিরুদ্ধে কথা বলেন। 

চীনের আদালত বলছে, তাকে নির্বাসিত করা হবে। কিন্তু চীনের আইন অনুযায়ী কোনো অপরাধীর অপরাধের সাজা প্রদানের পর নির্বাসিত করা হয়। 

শুক্রবার (২৫ নভেম্বর) বেইজিং এর চাওয়ং জেলার আদালত বলছে, ২০২০ সালে নিজ বাড়িতে তিন নারীকে ধর্ষণ করায় পপ তারকা ক্রিস উকে ১১ বছর এবং ছয় মাসের জেল দেওয়া হবে। আদালত আরও বলেন, প্রকাশ্যে অশ্লীল কাজ করায় তার আরও এক বছর ১০ মাস সাজা হবে। 

তাকে অভিযুক্ত করা প্রথম ব্যক্তি ছিলেন ছাত্রী ডু মেইঝু, যিনি গত বছর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বলেন, তিনি উ এর সাথে দুই বছর আগে দেখা করেছিলেন, তখন তার বয়স ছিল ১৭ বছর। 

ওই ছাত্রী বলেন, তার বাড়িতে আয়োজিত এক পার্টিতে আমাকে আমন্ত্রণ জানানো হয়। সেখানে সে আমাকে মদ পান করার জন্য জোর করে। পরের দিন ঘুম থেকে উঠে দেখি আমি তার বেডে।

তবে ওই ছাত্রীর অভিযোগ অস্বীকার করেছে উ। এদিকে পপ তারকার বিরুদ্ধে আরও ২৪ জন নারী অভিযোগ করেছেন। যারা তার এমন আচরণের শিকার হয়েছে। শুধু তাই নয় তার বিরুদ্ধে অ্যালকোহলযুক্ত কারাওকে পার্টিতে নারীদের আমন্ত্রণ জানানোর অভিযোগ ছিল।

এদিকে এ গায়কের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগে ৬০ কোটি টাকা জরিমানা করা হয়। রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিংহুয়া জানিয়েছে, বিশ্বব্যাপী ভুয়া ব্যবসায়ের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। চীনের জন্ম নিলেও এই পপ তারকার কানাডিয়ান নাগরিকত্ব রয়েছে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত