দোহার-নবাবগঞ্জে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ১৩:১৪ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৪

দোহার-নবাবগঞ্জ (ঢাকা-১ আসন) এলাকায় মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি প্রয়োগের নির্দেশ দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। সোমবার (২৯ জানুয়ারি) বেলা বারোটায় আগারগাঁওয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ভবনের দ্বিতীয় তলার মাল্টিপারপাস হলে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন।

মূলত, দোহার ও নবাবগঞ্জ উপজেলার সমন্বিত উন্নয়ন কর্মপরিকল্পনা গ্রহণের লক্ষ্যে সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা-উপজেলা প্রশাসন, স্থানীয় বিভিন্ন উন্নয়নমূলক সংস্থা ও জনপ্রতিনিধিরা অংশ নেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, যেকোনো মূল্যে এই এলাকা থেকে মাদক পুরোপুরি নির্মূল করতে হবে। এক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। এলাকায় যারা মাদক বিক্রি কিংবা সেবনের সঙ্গে জড়িত তাদেরকে আইনের আওতায় আনতে হবে।

এসময় স্থানীয় প্রতিনিধিরাও মাদক নির্মূলের ব্যাপারে তাদের গৃহীত পদক্ষেপ এবং পরিকল্পনার কথা জানান তিনি। পুলিশ প্রশাসনকেও বিষয়টি নিয়ে নিবিড়ভাবে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা। মতবিনিময় সভায় দোহারের নারিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, আমরা অনেক সময় দেখি মাদক ব্যবসায়ীদের ধরিয়ে দেওয়ার পরও তারা অল্প সময়ের মধ্যে বাইরে বেরিয়ে আসেন। আমি নিজে জনপ্রতিনিধি হিসেবে মাদক কারবারিকে ধরিয়ে দেওয়ার পরও স্বল্প সময়েই তারা বেরিয়ে এসেছেন। এমনটি হলে সম্পূর্ণভাবে মাদক নির্মূল করা সম্ভব হবে না।

সভায় ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, মাদক নির্মূলের ব্যাপারে আমাদের আন্তরিকতার কমতি নেই। তবে এখানে অবশ্যই স্থানীয় জনপ্রতিনিধিদেরকেও সহযোগীর ভূমিকা পালন করতে হবে। আর সারা দেশে মাদকের নেটওয়ার্ক বিস্তৃত। তারপরও আমরা ঢাকা জেলাকে মাদকমুক্ত করতে বদ্ধপরিকর। মাদক সংক্রান্ত যেকোনো তথ্য আমাদেরকে গোপনে জানালেও আমরা সে বিষয়ে পদক্ষেপ নেব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলার প্রশাসক আনিসুর রহমান। মাদকের বিষয়ে আনুষ্ঠানিকভাবে গোপনে জেলা প্রশাসনকে জানালেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত