দুর্দান্ত খেলেও সুযোগ হাতছাড়া করলো ম্যানসিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:০৬ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৯:১৯

গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ম্যাচে জিততে পারেনি বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এই ম্যাচ জিতলে শীর্ষস্থান ফিরে পাওয়ার সুযোগ ছিল। সেই সুযোগ কাজে লাগাতে পারেননি তারা, পুরো ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলে প্রতিপক্ষের মাঠ থেকে ফিরেছে ১-১ গোলের ড্র নিয়ে।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় প্রথম ৪৫ মিনিট দুর্দান্ত খেলেছে ম্যানচেস্টার সিটি। লাইপজিগের বিপক্ষে পুরো কর্তৃত্ব ছিল তাদের দখলে। ২৭ মিনিটে স্কোরলাইন ছিল ১-০। তবে পরিস্থিতি বদলে যায় দ্বিতীয়ার্ধে। জার্মান ক্লাব একটি গোল শোধ দিলে ব্যাকফুটে চলে যায় তারা। তাতে প্রথম লেগটা নিষ্পত্তি হয়েছে ১-১ ড্রয়ে। 

সর্বশেষ প্রিমিয়ার লিগেও একই পরিণতি হয়েছিল ম্যানসিটির। নটিংহাম ফরেস্টের সঙ্গে ড্র করেছে ১-১ গোলে। বিপরীতে লাইপজিগেরও ৪ ম্যাচ জয়ের ধারায় ছেদ পড়েছে এই ড্রয়ে।

টানা ষষ্ঠ মৌসুমের মতো কোয়ার্টার ফাইনালের লক্ষ্যে খেলা ম্যানসিটি সর্বশেষ ম্যাচ থেকে ৬টি পরিবর্তন এনেছিল। ২৭ মিনিটে এগিয়েও যায় রিয়াদ মাহরেজের গোলে। ব্যবধান বাড়তো পারতো তিন মিনিট পরেও। কিন্তু গোলের সুযোগ কাজে লাগাতে পারেননি রদ্রি।

বিজ্ঞাপন

প্রথমার্ধে পুরোপুরি বিপদে পড়ে যাওয়া লাইপজিগ লক্ষ্যে প্রথম শট নেওয়ার সুযোগ পায় স্টপেজ টাইমে।  

দ্বিতীয়ার্ধেও তাদের রুখে দিচ্ছিলেন ম্যানসিটি গোলকিপার এদেরসন। একবার হতাশ করেছেন আন্দ্রে সিলভাকে। তার পর রুখে দেন ডমিনিক জোবোস্লাইকেও। এক মিনিট পর আর সুযোগ হাতছাড়া করেনি তারা। হালস্টেনবার্গের ভাসানো ক্রসে জাল কাঁপিয়ে দলকে সমতায় ফেরান গাভারদিওল।

শেষ দিকে অবশ্য ম্যানসিটির জয়ের সুযোগ ছিল। বেনঞ্জামিন হেনরিখসের হ্যান্ডবলে পেনাল্টির সম্ভাবনা দেখা যাচ্ছিল। কিন্তু ডাচ রেফারি গোজোবুয়ুক তাদের আবেদনে সাড়া দেননি।

সিটি কোচ পেপ গার্দিওলা পরে বলেছেন, বিষয়টি ভিএআরে চেক করা হয়েছিল। কিন্তু যুক্তরাজ্যের বিটি স্পোর্টের দাবি, বিষয়টা পুনরায় দেখা হয়নি। ম্যাচের পর প্রসঙ্গটি তোলা হলে গার্দিওলা বলেছেন, ‘আমি আসলে ছবিটা দেখিনি। ভিএআরে সেটা দেখা হয়েছে। আর আমরা রেফারির সিদ্ধান্ত নিয়ে কথা বলি না।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত