থিয়েটার ফ্যাক্টরির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সম্মিলন ও নতুন কমিটি গঠন 

  প্রেস বিজ্ঞপ্তি 

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২২, ১০:৫২ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ২১:১০

থিয়েটার ফ্যাক্টরির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে  দলের কর্মী ও বন্ধু-সহযোগীদের প্রীতি সম্মিলনী ও দ্বি-বার্ষিক সাভারণ সভা অনুষ্ঠিত হয় ২২ অক্টোবর ঢাকায়। জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় সম্মিলন। জাতীয় সঙ্গীতে পরে সূচনা সঙ্গীত পরিবেশন করেন দলের সদস্য বাসিরুন বৃষ্টি। 'এবার তোর মরাগাঙে বান এসেছে' ও 'আনন্দলোকে মঙ্গলালোকে' গান দুটি পরিবেশনের পর দলের সদস্য সুভাষ সরকারের সভাপতিত্বে পরিচালিত হয় দ্বি-বার্ষিক সাধারণ সভার কার্যক্রম। গত দুবছরে আমাদের শিল্প-সাহিত্য-সংস্কৃতি- চলচ্চিত্রসহ বিভিন্ন অঙ্গনে যারা প্রয়াত হয়েছেন তাদের অবদানকে স্মরণ করে শোক প্রস্তাব গ্রহণ করা হয় এবং তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 এরপর প্রধান কারিগরের রিপোর্ট পেশ করেন  অলোক বসু। অর্থ কারিগরের রিপোর্ট পেশ করেন হাসানুজ্জামান খান। রিপোর্টের ওপর ও বিবিধ বিষয়ে আলোচনায় অংশ নেন দলীয় কর্মীবৃন্দ। সভায় পরবর্তী দুই বছরের জন্য পাঁচ কারিগর মণ্ডলীর নতুন কার্যকারী কমিটি গঠন করা। সর্ব্ব সম্মতিক্রমে অলোক বসুকে প্রধান কারিগর নির্বাচিত করা হয়। নির্বাহী কমিটির অন্যান্যরা হলেন, শামসুন্নাহার বেগম বিউটি (সাংগঠনিক কারিগর), হাসানুজ্জামান খান (প্রশিক্ষণ ও প্রযোজনা কারিগর), শাকিফ মেহেদী চয়ন ( প্রচার ও প্রকাশনা কারিগর), দীপু মাহমুদ ( অর্থ ও দপ্তর কারিগর)।

শেষে ছিলো আবৃত্তি, গান, একক অভিনয়সহ সাংস্কৃতিক আয়োজন।  এতে অংশ নেন বিপাশা সাঈদ, আয়েশা হৈমন্তী, এইচ এ ববি, নদী, কলিন্স প্রমুখ।৫ম প্রতিষ্ঠা বার্ষিকীর প্রীতি সম্মিলনীর আয়োজন শেষ হয় কেক কাটা ও নৈশভোজের মাধ্যমে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত