তেতুঁলিয়া সীমান্তের লোকালয়ে আবারো ভারতীয় হাতির আনাগোনা

  মোঃ কামরুল ইসলাম কামু  

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৬ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ০০:০৪

পঞ্চগড়ের তেতুঁলিয়া সীমান্তের লোকালয়ে আবারো ভারতীয় বন্যহাতির অনুপ্রবেশের আশঙ্কা করছে সেখানকার লোকজন। বৃহষ্পতিবার( ২২ ফ্রেবয়ারি) সকালে তেতুঁলিয়া পুরাতন বাজার কাছাকাছি দক্ষিণ-পশ্চিমে ভারতের হাপতিয়াগছ সীমান্তবর্তী ফরেস্ট এলাকায় ওই হাতি দেখা যায়।

এদিকে এ বিষয়ে তাৎক্ষনিক ভাবে তেতুঁলিয়া সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মাসুদ করিম দিদ্দিকী  এ বিষয়ে সতর্ক থাকতে একটি বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ দিয়েছেন।

তিনি বলেন, অতি উৎসাহিত না হয়ে হাতি দেখার নামে কেউ সীমান্ত এলাকায় অযথা কাউকে অবস্থান না করার কথা জানিয়েছেন।তিনি মুঠো ফোনে বিষয়টি নিশ্চিত করে বলেন ‘ সবাইকে সতর্ক থাকার জন্য মাইকিং সহ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তিনি আরো বলেন ‘ নিরাপত্তা নিশ্চিত করতে ওই এলাকায় পুলিশ-বিজিবি মোতায়েন আছে।
  
ধারণা করা হচ্ছে ২০ ফ্রেবয়ারি তেতুঁলিয়া উপজেলার বাংলাবান্ধা এলাকার দক্ষিণকাশিমপুর এলাকায় যে হাতি দুটি অনুপ্রবেশ করেছিল ‘ ওই হাতি দুটি আবারো এ এলাকায় অবস্থান করছে। 

তবে ওই দিন(২০ ফেব্রয়ারি) সারাদিন অবস্থান করার পর রাতেই হাতি দুটি এমনি এমনি বাংলাদেশ ভূখন্ড ত্যাগ করে ভারতে চলে যায়। তবে হাতির আক্রমণে নুরজ্জমান (২৩) নামে একজন প্রতিবন্ধি আহত। তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিলে সেখানে সে মারা যায়। 

তেতুঁলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার মুঠো ফোনে (বিকেল সাড়ে চারটা)জানান, এখনো বাংলাদেশ ভূখন্ডে ওই বন্যপ্রাণি হাতি অনুপ্রবেশ ঘটেনি। তবে খুব কাছাকাছি রয়েছে। তবে এলাকায় নিরাপত্তার জন্য পুলিশ-বিজিবি মোতায়েন করা আছে।
 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত