তুরস্কের ভূমিকম্পে নিখোঁজ ঘানার ফুটবলারকে জীবিত উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৩ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০৮:২৭

তুরস্ক-সিরিয়া সীমান্তে ভয়াবহ ভূমিকম্পে হদিস খুঁজে পাওয়া যাচ্ছিল না ঘানার জাতীয় দলের উইঙ্গার ক্রিস্তিয়ান আতসুর। ধারণা করা হচ্ছিল তিনি ধ্বংসস্তূপের মাঝে চাপা পড়ে আছেন। স্বস্তির খবর তাকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা।

তুরস্কের ক্লাব হাতাইস্পোরের হয়ে খেলেন আতসু। তুরস্কের শীর্ষ লিগের ম্যাচে রবিবার রাতে তার ৯৭ মিনিটের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে হাতাইস্পোর। ওই ম্যাচের কয়েক ঘণ্টা পরই ৭.৮ মাত্রার ভূমিকম্পে তুরস্কের হাতাই প্রদেশে যে অ্যাপার্টমেন্টে তিনি অবস্থান করছিলেন। সেটা পুরোপুরি ধসে পড়ে।

বিজ্ঞাপন

ওই ঘটনার পর হাতাইস্পোর মুখপাত্র মুস্তাফা ওজাক তুর্কি সংবাদ মাধ্যমকে বলেছিলেন, ‘ক্রিস্তিয়ান আতসু ও ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর সাভুত ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন।’

নতুন সংবাদে ওজাক জানিয়েছেন, ‘ক্রিস্তিয়ান আতসুকে আহত অবস্থায় উদ্ধার করা গেছে। তবে আমাদের স্পোর্টিং ডিরেক্টর তানের সাভুত দুর্ভাগ্যবশত এখনও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন।’

৩১ বছর বয়সী আতসু প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেড এবং চেলসির হয়ে খেলেছেন। তার পরই সেপ্টেম্বরে যোগ দেন হাতাইস্পোরে। ২০১৯ সালে ঘানার জাতীয় দলে খেলার জন্যও নির্বাচিত হন তিনি। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত