তফসিল ঘোষণা দিলো আর নির্বাচন হয়ে গেলো, প্রশ্ন আমীর খসরুর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩৮ |  আপডেট  : ২১ মে ২০২৪, ০৩:৪৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নির্বাচন, কার নির্বাচন, কিসের নির্বাচন? মানুষকে বোকা ভাবছে ওরা। নির্বাচনের তফসিল ঘোষণা দিলো আর নির্বাচন হয়ে গেল? অতো সহজ ব্যাপার নাকি?

জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে- ইসির এই বক্তব্যের প্রেক্ষিতে শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

দেশের প্রতিটি অঞ্চলে মানুষের হৃদয়ে আন্দোলনের দোলা দিচ্ছে উল্লেখ করে আমীর খসরু বলেন, দেশের লক্ষ লক্ষ মানুষ অধিকারের জন্য রাস্তায় নেমেছে ভোটাধিকার, গণতান্ত্রিক, সাংবিধানিক ও রাজনৈতিক অধিকার ফিরিয়ে পাওয়ার জন্য।

বিএনপির এই নেতা আরও বলেন, সরকার দেশের অর্থনৈতিক কাঠামোগুলো ধ্বংস করছে। মানুষের অধিকার ছাড়া কোনো উন্নয়নই টেকসই হতে পারে না। গণতান্ত্রিক সরকার টানা ১৫ বছর ক্ষমতায় থাকলে দেশে তিনগুণ বেশি উন্নয়ন হতো।

গণতন্ত্র ছাড়া, মানুষের অধিকার ছাড়া কোনো উন্নয়নই টেকসই হতে পারে না উল্লেখ করে আমীর খসরু বলেন, দেশকে দেউলিয়া করে দেশের যে উন্নয়নের কথা বলা হচ্ছে, তা প্রকৃত উন্নয়ন নয়। ব্যাংকগুলোতে টাকা নেই। সরকারের তহবিলে ও রিজার্ভে টাকা নেই। প্রকল্পের টাকা লুটপাট করা হয়েছে। এক লাখ কোটি টাকার ওপরে পাচার করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত