৮ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে

ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা ২০২৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩২ |  আপডেট  : ২৩ জুন ২০২৪, ১৯:১২

প্যান প্যাসিফিক সোনারগাঁও

ট্যুরিজম ফেয়ারের ১৯তম আসর ‘ঢাকা ট্রাভেল মার্ট-২০২৪’ শুরু হচ্ছে। আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের গ্র্যান্ড বলরুমে এই মেলা শুরু হবে। চলবে ১০ ফেব্রয়ারি পর্যন্ত। সকাল ১০টা থেকে শুরু হয়ে এই মেলা চলবে রাত ৮টা পর্যন্ত।

বাংলাদেশের ভ্রমণ বিষয়ক ম্যাগাজিন বাংলাদেশ মনিটর এ মেলার আয়োজন করবে। তিন দিনব্যাপী এই মেলায় অংশ নেবে দেশ-বিদেশের খ্যাতনামা এয়ারলাইণষ, ট্রাভেল এজেন্টস, ট্যুর অপারেটরস, হোটেলস, রিসোর্টস, বিনোদন কেন্দ্রসহ ট্রাভেল সেবা সংস্থাগুলো।

সোমবার (১৫ জানুয়ারি) রাজধানীর বলাকা ভবনে টাইটেল স্পন্সরের বিষয়ে বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম এবং বিমানের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ সালাউদ্দীন একটি সমঝোতা স্মারকে সই করেন। এবারের ঢাকা ট্রাভেল মার্টে দেশি-বিদেশি প্রায় ৭০টি সংস্থা ও প্রতিষ্ঠান ১০০টি বুথ এবং প্যাভিলিয়ন তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। ভিজিটররা মেলা চলাকালে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোতে বিশেষ প্যাকেজ ও মূল্যছাড় পাবেন।

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) মো. সিদ্দিকুর রহমান, মহাব্যবস্থাপক (বিক্রয়) মোহাম্মদ শামসুল করিম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার, মহাব্যবস্থাপক (রাজস্ব) এফএমআইএস মোহাম্মদ মিজানুর রশীদ, জনসংযোগ (ব্যবস্থাপক) মো. আল মাসুদ খান ও বাংলাদেশ মনিটরের ব্যবস্থাপনা সম্পাদক ড. ফরহাদ কামাল। 

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো মেলা চলাকালীন দর্শকদের জন্য আকর্ষণীয় মূল্য ছাড় দেবে, যা শুধু মেলা চলাকালীনই প্রযোজ্য হবে। ঢাকা ট্রাভেল মার্ট উপলক্ষ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে আকর্ষণীয় অফার ঘোষণা করেছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা জানায়, মেলা উপলক্ষ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ সব রুটে ১৫ শতাংশ ও আন্তর্জাতিক রুটে ১২ শতাংশ মূল্যছাড় ঘোষণা করেছে। 

এ ছাড়া মেলার অ্যান্ট্রি টিকিটের ওপর থাকছে আকর্ষণীয় র‌্যফেল ড্র, যার মাধ্যমে দেশ-বিদেশ ভ্রমণে বিভিন্ন এয়ারলাইনস টিকিট ও অন্যান্য আরও অনেক সুযোগ-সুবিধা জিতে নেয়া যাবে। মেলায় ৫০ টাকা প্রবেশ ফি দিয়ে সবাই প্রবেশ করতে পারবেন। এই প্রবেশ ফি-র ওপরে  কুপন থাকবে। ১০ ফেব্রুয়ারি মেলার শেষ দিনে এই কুপনের ড্র অনুষ্ঠিত হবে।

যারা অনলাইনে রেজিস্ট্রেশন করবেন, তাদেরও প্রবেশ ফি দিয়ে মেলায় প্রবেশ করতে হবে, তবে তারা অ্যান্ট্রি টিকিটের সঙ্গে অনলাইনে রেজিস্ট্রেশন করার কারণে আরও একটি ফ্রি টিকিট পাবেন। অনলাইন রেজিস্ট্রেশনের র‌্যাফেল ড্র প্রতিদিন সন্ধ্যা ৭টার পর অনুষ্ঠিত হবে।

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত