ডিএনসিসি করোনা হাসপাতালে তিন দিনেই ভর্তি ১২৪ রোগী, আইসিইউতে ৭৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ১৫:৪৬ |  আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৫

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চালু হওয়া ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে তিন দিনেই ১২৪ রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে ৭৫ জন।

বুধবার (২১ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন।

তিনি বলেন, রাজধানীসহ সারাদেশের করোনা রোগী এই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসছেন। আমরা এখন পর্যন্ত কাউকে ফেরত পাঠাইনি। তবে এভাবে সব রোগী এখানে আসতে শুরু করলে সেবা দিতে হিমশিম খেতে হবে।

হাসপাতালটি উদ্বোধন হলেও এখনো জনবল সংকট রয়েছে জানিয়ে নাসির উদ্দিন বলেন, ১ হাজার শয্যার হাসপাতালে ২৫০টি শয্যা নিয়ে যাত্রা শুরু করেছি। পর্যাপ্ত জনবল না পাওয়ায় চিকিৎসা সেবা দিতে কিছুটা সমস্যা হচ্ছে। চলতি মাসের মধ্যেই এক হাজার শয্যা চালু করতে চাই। কিন্তু জনবল না পেলে সেটা সম্ভব হবে না। তবে আজ আরও কিছু চিকিৎসক এবং নার্স কাজে যোগ দেবেন বলেও তিনি জানান।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ৮টা থেকে আজ (২১ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চারজন রোগী মারা গেছেন। হাসপাতালটি উদ্বোধনের পর এখন পর্যন্ত মোট ১৩ জন মারা গেছেন। যারা মারা যাচ্ছেন তাদের বেশিরভাগের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া এই হাসপাতালে এখন পর্যন্ত ৩০০ জন করোনা রোগী চিকিৎসা নিয়েছেন।

উল্লেখ্য, গত সোমবার সকাল ৮টা থেকে দেশের বৃহত্তর করোনা হাসপাতাল ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে’ রোগী ভর্তি শুরু হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত