ডিআইজি পার্থ গোপালকে জামিন: হাইকোর্টে ক্ষমা চাইলেন বিচারক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২১, ১৪:১১ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১১:১৫

বরখাস্ত ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিককে অস্বাভাবিকভাবে জামিন দেয়ায় হাইকোর্টে ক্ষমা চেয়েছেন, ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন। রোববার (২২ আগস্ট) তিনি আদালতে এ ক্ষমা প্রার্থনা করেন।
 
গত বৃহস্পতিবার (১৯ আগস্ট) হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চে লিখিত ব্যাখ্যায় বলেন,  ফৌজদারি আপিল নং (১০৫৩৪/১৯) মামলায় গত বছরের ২ নভেম্বর হাইকোর্ট এক আদেশে পার্থ গোপাল বণিকের মামলার বিচার ছয় মাসের মধ্যে সম্পন্নের জন্য জজ ইকবাল হোসেনকে নির্দেশ দেওয়া হয়। এই আদেশ যথা সময়ে না পৌঁছায় ছয় মাসের সময়সীমা অতিক্রম হয়েছে বলে আসামির আইনজীবী বিশেষ আদালতকে জানায়। এছাড়া ফৌজদারি রিভিশন মামলা নং (১৪৫/২১) মামলায় গত ২৫ জানুয়ারি হাইকোর্ট অপর এক আদেশে মামলাটির বিচার এক বছরের  মধ্যে সম্পন্ন করতে বলা হয়। গত ১০ মার্চ এই আদেশের অনুলিপি পান। এই আদেশে উল্লিখিত সময়সীমার মেয়াদ এখনো রয়েছে। বিশেষ আদালতের বিচারক ইকবাল হোসেন ব্যাখ্যায় বলেছেন, তিনি হাইকোর্টের আদেশ প্রতিপালনে সদা সচেষ্ট রয়েছেন।

এর আগে গত ২৮ জুন নির্দিষ্ট সময়ের মধ্যে বিচার শেষ না করে পার্থ গোপাল বণিককে অস্বাভাবিকভাবে জামিন দেওয়ার ঘটনায় ঢাকার বিশেষ জজ আদালত–৫–এর বিচারক ইকবাল হোসেনের কাছে ব্যাখ্যা চান হাইকোর্ট। একইসঙ্গে পার্থ গোপাল বণিক অস্বাভাবিকভাবে জামিন দেওয়ার বিষয় নিয়ে চ্যানেল ২৪-এ প্রচারিত প্রতিবেদনের ভিডিও ক্লিপ আদালতে দাখিল করতে বলা হয়েছে। এছাড়া পার্থ গোপাল বণিকের জামিন স্থগিত চেয়ে আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন আদালত।

৮০ লাখ টাকাসহ গ্রেপ্তার বরখাস্ত ডিআইজি প্রিজন্স পার্থ গোপালকে, গত ১৯ জুন অস্বাভাবিকভাবে জামিন দেয়া হয়। এ নিয়ে সংবাদ প্রচার করে চ্যানেল 24। হাইকোর্টের নির্দেশে এই প্রতিবেদনের ক্লিপ দাখিল করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত