টেনিসকে বিদায় বলেই দিলেন রজার ফেদেরার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৩ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ২১:৫৪

চোট সারিয়ে ফেরার অপেক্ষায় ছিলেন। কিন্তু ২০ বারের গ্র্যান্ডস্লাম জয়ী রজার ফেদেরার কথা শুনলেন মনের। বুঝতে পারলেন বুড়িয়ে যাওয়া এই শরীরে আর কুলিয়ে উঠতে পারছেন না। অবসরের ঘোষণাই দিয়ে দিলেন! আগামী সপ্তাহে অনুষ্ঠেয় দ্য লেভার কাপের পর শীর্ষ পর্যায়ের টেনিস আর খেলবেন না তিনি।

হাঁটুতে তৃতীয় অস্ত্রোপচারের আগে ২০২১ সালের উইম্বলডনই ছিল তার সর্বশেষ বড় ইভেন্ট। সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও বার্তায় ৪১ বছর বয়সী ফেদেরার বলেছেন, ‘শেষ মুহূর্তে হলেও আমার শরীর যে বার্তা দিয়েছে সেটা এতদিনে পরিষ্কার। ২৪ বছরে দেড় হাজারেরও বেশি ম্যাচ খেলেছি। এখন প্রতিযোগিতামূলক ক্যারিয়ার শেষ করতে আমাকে একটা সময় বেছে নিতেই হবে।’

তিন বছর ধরে হাঁটুর সমস্যায় ভুগছিলেন বিগ থ্রির অন্যতম এই তারকা। যে কারণে ২০২০ সালের পর ১১ টি গ্র্যান্ড স্লামের মধ্যে খেলেছেন মাত্র ৩টি। উইম্বলডনে গত গ্রীষ্মে কোয়ার্টার ফাইনালে হারের পর প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি।

১৯৯৮ সালে ১৬ বছর বয়সে অভিষেক হয় ফেদেরারের। তার পর প্রথম গ্র্যান্ড স্লাম জেতেন ২০০৩ সালে উইম্বলডনে।  ফেদেরারের আগে শুধু স্পেনের রাফায়েল নাদালের ও নোভাক জোকোভিচ বেশি গ্র্যান্ড স্লাম জিতে শীর্ষে রয়েছেন। নাদালের মেজর সংখ্যা ২২টি আর জোকোভিচের ২১টি।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত