টিকা না নেওয়া কর্মীদের চাকরিচ্যুত করা হবে: গুগল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২১, ১০:১২ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ০৭:০৮

প্রযুক্তি জায়ান্ট গুগল তার কর্মীদের বলেছে, তাঁরা যদি প্রতিষ্ঠানটির করোনার টিকাবিধি মেনে না চলেন, তাহলে বেতন হারাবেন। সবশেষে তাঁদের চাকরিচ্যুত করা হবে। আজ বুধবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

গুগলের অভ্যন্তরীণ নথির বরাত দিয়ে গতকাল মঙ্গলবার সিএনবিসি সংবাদমাধ্যম প্রথম এ-সংক্রান্ত খবর প্রকাশ করে। সিএনবিসির প্রতিবেদনে বলা হয়, গুগলের শীর্ষ নেতৃত্ব প্রতিষ্ঠানটির অভ্যন্তরে একটি মেমো প্রচার করেছে। এ মেমোয় বলা হয়েছে, গুগলের কর্মীদের ৩ ডিসেম্বরের মধ্যে তাঁদের টিকা গ্রহণসংক্রান্ত তথ্য ঘোষণা করতে হবে।

এ প্রক্রিয়ার অংশ হিসেবে কর্মীদের টিকা গ্রহণের প্রমাণ দেখাতে হবে। সে জন্য টিকা গ্রহণসংক্রান্ত নথি (ডকুমেন্ট) আপলোড করতে হবে। আর কোনো কর্মী যদি চিকিৎসা বা ধর্মীয় কারণে টিকা গ্রহণ থেকে ছাড় চান, সে জন্য তাঁদের আবেদন করতে হবে।

গুগল বলেছে, নির্ধারিত তারিখের মধ্যে যেসব কর্মী তাঁদের টিকা গ্রহণসংক্রান্ত তথ্য-প্রমাণ আপলোড করবেন না কিংবা টিকা নিতে ব্যর্থ হবেন, তাঁদের সঙ্গে তারা প্রাতিষ্ঠানিক যোগাযোগ শুরু করবে। এ ছাড়া যেসব কর্মীর টিকা গ্রহণ থেকে অব্যাহতির অনুরোধ অনুমোদিত হবে না, তাঁদের সঙ্গেও যোগাযোগ করবে প্রতিষ্ঠান।

গুগলের যেসব কর্মী আগামী ১৮ জানুয়ারির মধ্যে টিকা গ্রহণসংক্রান্ত প্রাতিষ্ঠানিক নিয়ম মানতে ব্যর্থ হবেন, তাঁদের প্রথমে ৩০ দিনের জন্য বেতনসহ প্রশাসনিক ছুটিতে পাঠানো হবে। তারপর ছয় মাস পর্যন্ত তাঁদের বেতন ছাড়া ব্যক্তিগত ছুটিতে রাখা হবে। সবশেষে তাঁদের চাকরিচ্যুত করা হবে। 

সিএনবিসির প্রতিবেদনের বিষয়ে জানতে গুগলের সঙ্গে যোগাযোগ করে রয়টার্স। কিন্তু এ বিষয়ে গুগল সরাসরি কোনো মন্তব্য করেনি। 

তবে গুগল বলেছে, তারা তাদের কর্মীদের টিকা পেতে সাহায্য করার জন্য সম্ভাব্য সবকিছুই করতে প্রতিশ্রুতিবদ্ধ। তারা তাদের টিকানীতি দৃঢ়ভাবে সমর্থন করে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত