টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে পাঁচ পরিবর্তন  

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫১ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ০২:২২

এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। নিয়মরক্ষার ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। এশিয়া কাপে সুপার ফোরে শেষ ম্যাচে  ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করবে বাংলাদেশ। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক রোহিত শর্মা।    

সুপার ফোরের প্রথম দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার সঙ্গে ২১  রানে হেরেছে বাংলাদেশ। তবে ভারতের বিপক্ষে জেতার জন্য মুখিয়ে আছে অধিনায়ক সাকিব আল হাসান।   

ম্যাচের আগে দিন গণমাধ্যমকে তিনি বলেন, 'আমরা যদি শেষ ম্যাচ জিতে দেশে যেতে পারি অবশ্যই এটা আমাদের জন্য ভালো দিক হবে। এই ম্যাচ থেকে অন্যকিছু চাই না, শুধু জিততে চাই।'


এই ম্যাচে পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। একাদশে জায়গা পেয়েছেন ওপেনার তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, শেখ মেহেদি ও মোস্তাফিজুর রহমান। বাদ পড়েছেন নাইম শেখ। এই ম্যাচে অভিষেক হচ্ছে পেসার তানজিম হাসান সাকিবের।   

অপরদিকে, সুপার ফোরের নিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে ২২৮ রানের বিশাল ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়ে প্রথম দল হিসাবে এশিয়া কাপের ফাইনালে যায় রোহিত শর্মার দল। শেষ ম্যাচে কয়েকজনকে বিশ্রাম দেয়া হয়েছে। দলে অভিষেক হয়েছে বাঁ ব্যাটার তিলাক ভার্মা।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান, লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, এনামুল হক, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও তানজিম হাসান।

ভারত একাদশ: রোহিত শর্মা, শুবমান গিল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, লোকেশ রাহুল, ইশান কিষান, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি ও প্রসিদ্ধ কৃঞ্চা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত