টঙ্গীবাড়ীতে স্বতন্ত্র প্রার্থী পরিচয়ে নির্বাচন করছেন যে সব বিএনপি নেতারা 

  নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২১, ২১:১৯ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ০৮:২৯

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ১২টিতে ভোট গ্রহণ অনু্ষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। তৃতীয় ধাপের এ নির্বাচনে গত ১২ই নভেম্বর প্রতিক বরাদ্ধের পর আটসাট বেধে নির্বাচন প্রচোরনায় মাঠে নেমেছে প্রার্থীরা। বিএনপি কেন্দ্রীয়ভাবে ইউপি নির্বাচনে অংশগ্রহন না করলেও বর্তমান ও সাবেক মিলিয়ে এক ডজন বিএনপি নেতা টঙ্গিবাড়ীতে মাঠ চষে বেড়াচ্ছেন স্বতন্ত্র প্রার্থী পরিচয়ে।

বিএনপি নেতাদের মধ্যে অধিকাংশ নেতাই আনারস মার্কা প্রতিক নিয়ে নির্বাচন করছেন। তবে কেউ আবার বেছে নিয়েছেন মটর সাইকেল প্রতিক। এই উপজেলায় বিএনপির নেতাদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন যারা-

উপজেলার ধীপুর ইউনিয়ন হতে আনারস প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী পরিচয়ে নির্বাচন করছেন আক্তার হোসেন মোল্লা। তিনি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এবং ধীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। সাবেক স্থাণীয় এমপি এম.শামসূল ইসলাম এর সাথে ছিলো তার ভালো সখ্যতা। তার হাত ধরেই রাজনীতি এবং অর্থনীতিতে স্বাবলম্বী হয়ে উঠেন এই নেতা। বর্তমানে তার রয়েছে ঢাকায় গার্মেন্টস ব্যবসা। এছাড়াও ওই ইউনিয়ন হতে নির্বাচন করছেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শেখ জামালের স্ত্রী খাদিজা জামাল। তিনি মটর সাইকেল প্রতিক নিয়ে নির্বাচন করছেন। খাদিজা নিজেকে আওয়ামী লীগ পরিবারের কর্মী পরিচয় দিলেও স্বামীর পরিচয়ে সে পরিচিত মুখ। এই উপজেলার একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী হিসাবে মাঠ চষে বেরাচ্ছেন তিনি।

আউটশাহী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী পরিচয়ে নির্বাচন করছেন মোঃ খসরু শিকদার। আনারস প্রতিকের প্রার্থী হয়েছেন তিনি। এক সময়ের তুখোর ছাত্রদল নেতা এই খসরু শিকদার ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং বিএনপি নেতা মৃত আলফু শিকদার এর ছেলে। ওই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী পরিচয়ে নির্বাচনী মাঠ চষে বেরাচ্ছেন তিনি। রয়েছেন শক্ত অবস্থানে। তার দলীয় পরিচয় জিজ্ঞাসা করিলে কোন দলের সাথে সে সম্পৃক্ত নয় বলে জানান তিনি।

বেতকা ইউনিয়ন হতে নির্বাচন করছেন সাবেক টঙ্গীবাড়ী উপজেলা যুবদলের সদস্য সচিব মোঃ রোকনুজ্জামান শিকদার । নির্বাচনে মটর সাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছে সে। বর্তমানে তিনি আওয়ামী লীগে যোগদান করেছেন বলে শুনা যাচ্ছে। নির্বাচনী মাঠে রয়েছে তার শক্ত অবস্থান। তার বাবা ইউসুফ শিদকার বেতকা ইউনিয়ন বিএনপির সভাপতি।

সোনারং টঙ্গিবাড়ী ইউনিয়ন হতে বিএনপির একাধিক প্রার্থী নির্বাচন করছেন। পুরো উপজেলার মধ্যে বিএনপির রাজনীতির মেরু করনে থাকা এই পরিবার হতে ৪জন প্রার্থী এবার সদর ইউনিয়ন সোনারং টঙ্গিবাড়ী ইউনিয়ন হতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে বিএনপি পরিবারের রয়েছেন, সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ. কাদির মল্লিক । 

সে উপজেলা বিএনপির সদস্য বলে একটি সুত্র জানায়। ওই ইউনিয়নে স্বচ্ছ ব্যাক্তি হিসাবে তার রয়েছে আলাদা ইমেজ। এর বাইরেও একই পরিবার হতে সাবেক ছাত্রদল নেতা জনী মল্লিক, ওই ইউনিয়ন যুবদলের সভাপতি রাসেল মল্লিক এবং মোঃ নজরুল ইসলাম মল্লিক নির্বাচন স্বতন্ত্র প্রাথীর পরিচয়ে নির্বাচন করছেন।

দিঘীরপাড় ইউনিয়ন হতে নির্বাচন করছেন টঙ্গীবাড়ী উপজেলা যুবদলের সাবেক আহবায়ক বর্তমান দিঘিরপার ইউনিয়ন বিএনপির সাধরণ সম্পাদক শামীম মোল্লা। আনারস প্রতিক নিয়ে নির্বাচণ করছে সে। এ বছর ওই এলাকার প্রভাবশালী খানঁ পরিবারসহ কয়েক পরিবারে সমর্থন নিয়ে শক্ত অবস্থানে রয়েছে তি‌নি ।

হাসাইল বানারী ইউনিয়ন হতে নির্বাচন করছেন মোঃ নুরুজ্জামান দেওয়ান । মটর সাইকেল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী পরিচয়ে নির্বাচন করছেন এক সময়ের আলোচিত বিএনপির এই নেতা এবং হাসাইল বানারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তিনি।

কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়ন পরিষদ হতে নির্বাচন করছেন উপজেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল খালেক বেপারী । বিএনপির রাজনীতির সাথে সক্রিয় সে দীর্ঘদিন যাবৎ ।

এ  ব্যাপারে টঙ্গীবাড়ী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ধীপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থী আক্তার হোসেন মোল্লা বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমাদের কোন দলীয় নির্দেশনা নেই । যে যার মতো করে নির্বাচন করতে পারবে এতে কোন বাধা নিষেধ নাই।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত