টঙ্গীবাড়ি উপজেলার বালিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আওলাদ বহিস্কার  

  লৌহজং  প্রতিনিধি:

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ০৯:৩৫ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০০:৫৭

আওয়ামীলীগের নৌকা মার্কার মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় টঙ্গীবাড়ি উপজেলার বালিগাঁও ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি মো. আওলাদ হোসেন হাওলাদারকে বহিস্কার করেছেন টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামীলীগ। বিষয়টি নিশ্চিত করেছেন টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কবীর হাওলাদার। তিনি জানান, আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরমে একটি অংশে লিখিত রয়েছে, আপনি দলের মনোনয়ন না পেলে মনোনিত ব্যক্তির বিরুদ্ধে নির্বাচনে অংশ নিতে পারবেন না। অথ্যাৎ দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোন রকম অবকাশ নেই। ফরমে নিজে অঙ্গীকার নামায় সই করার পর কেউ যদি দলীয় মনোনয়নের বাইরে বিদ্রোহী প্রার্থী হয় তখন তাকে বহিস্কার করা ছারা অন্য কোন উপায় নেই। এটা একক কোন সিদ্ধান্ত নয়। এটা দলীয় সিদ্ধান্ত এবং দলের সাধারন সম্পাদক এই বিষয়ে জেলা, উপজেলা আওয়ামীলীগের কাছে একটি পএ প্রেরন করা হয়েছে। 

উল্লেখ্য টঙ্গীবাড়ি উপজেলার বালিগাওঁ ইউনিয়ন পরিষদ নির্বাচনে এই ইউনিয়ন থেকে ৬জন প্রার্থী দলীয় মনোনয়ন জমা দেন। দল যোগ্যতা এবং দক্ষতার ভিত্তিতে বর্তমান চেয়ারম্যান হাজী মো. দুলাল হোসেনকে দলীয় মনোনয়ন দেন। সেখানে বালিগাওঁ ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি, সাবেক আড়িয়ল টঙ্গীবাড়ি ইউনিয়নের সাধারন সম্পাদক ও সাবেক টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আওলাদ হোসেন দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে নৌকার বিরুদ্বে নির্বাচনে অংশ নেয়ায় দলীয় শৃংক্ষলা ভঙ্গ করে। এই কারনে দল তাকে তার সভাপতি পদ থেকে বহিস্কার করেন। এই বিষয়ে সোমবার টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের স্বাক্ষর সম্বলিত বহিস্কারের আদেশের একটি চিঠি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি, সাধারন সম্পাদক, জেলা  আওয়ামীলীগের সভাপতি , সাধারন সম্পাদক, স্থানীয় এমপি ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদকের কাছে পৌছে দেয়া হয়েছে ইতিমধ্যে।

এদিকে দলীয় শৃংক্ষলা ভঙ্গের কারনে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আওলাদ হোসেন হাওলাদারের  বহিস্কার আদেশের চিঠিটি প্রাপ্তীতা স্বীকার করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আজগর হোসেন চঞ্চল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত