ঝুঁকিপূর্ণ ভবনে মোবাইল টাওয়ার নির্মাণ বন্ধে চিঠি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৪, ১৪:৫৯ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ১৭:৪১

রাজধানীর পুরান ঢাকার লালবাগে একটি ঝুঁকিপূর্ণ ভবনে মোবাইল টাওয়ার নির্মাণ বন্ধ করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) চিঠি দিয়েছেন স্থানীয়রা। ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড ওই ভবনে টাওয়ার নির্মাণ করছে।

সম্প্রতি বিটিআরসি চেয়ারম্যানের কাছে পাঠানো এক চিঠিতে এ আবেদন জানানো হয়। লালবাগে অবস্থিত ওই ভবনটির কয়েকজন প্রতিবেশী ওই অভিযোগপত্র দায়ের করেন। চিঠিতে অভিযোগ করা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৩নং ওয়ার্ডের আওতাধীন, লালবাগ থানার ৩৪ নং ললিত মোহন দাস লেনের ৭ম তলা বিশিষ্ট একটি ভবনের ছাদে ইডটকো টাওয়ার প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি একটি টাওয়ার নির্মাণ করছে। আমরা জানি-ভবনটি নির্মাণের সময় রাজউকের অনুমোদন নেওয়া হয়নি। বর্তমানে ভবনটি খুবই পুরাতন ও ঝুঁকিপূর্ণ। এই ভবনে টাওয়ার নির্মাণ করা হলে ভবনসহ আশেপাশের বাড়িগুলোও ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। 

চিঠিতে বলা হয়, এলাকাবাসী ও প্রতিবেশীরা বাড়ির মালিক মো. মমতাজ মিয়াকে টাওয়ার নির্মাণের কার্যক্রম থেকে বিরত থাকা ও নির্মাণকারী প্রতিষ্ঠানকে অন্যত্র টাওয়ার নির্মাণের অনুরোধ জানালেও নির্মাণকাজ চালিয়ে যাওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে প্রতিবেশী ও আশপাশের বাড়ির মালিকরা আতঙ্কিত। অভিযোগকারীদের মধ্যে রয়েছেন মোহাম্মদ আলী, মো এমদাদুল হক, মো পাপ্পু ও মো আলমগীর।

এ বিষয়ে জানতে চাইলে ভবনটির মালিক মমতাজ মিয়া মুঠোফোনে ঢাকা পোস্টকে বলেন, অভিযোগের প্রেক্ষিতে থানা থেকে আমাকে ডাকা হয়েছে এ বিষয়ে আলোচনা করার জন্য। আমি যাবো, যারা অভিযোগ করেছেন তারাও যাবেন। সেখানে আলোচনার পরেই টাওয়ার স্থাপনে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত