জামালপুরে ১০ কোটি ৫২ লক্ষ টাকার বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২০ |  আপডেট  : ২১ জুন ২০২৪, ১৪:৫০

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিতরণ অঞ্চল জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ভাবকীতে ৩৩/১১ কেভি, ২×১০/১৩.৩৩ এমভিএ বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন করা হয়েছে। 

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প ময়মনসিংহ জোনের বাস্তবায়নে বিদ্যুৎ উপকেন্দ্রটি উদ্বোধন করেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ মাহবুবুর রহমান।

বক্তব্যে মাহবুবুর রহমান বলেন, উপকেন্দ্রটি উদ্বোধনের ফলে ৬টি জেলার (ময়মনসিংহ, টাঙ্গাইল, শেরপুর, জামালপুর, কিশোরগঞ্জ ও নেত্রকোনা) ২০টি উপজেলার জনগণ মানসম্মত বিদ্যুৎ সুবিধা পাবে। তাদের ভোল্টেজজনিত আর কোনো সমস্যা থাকবে না। পাশাপাশি অনেকাংশেই এখানকার বিতরণ লসও হ্রাস পাবে। কল-কারখানাতেও লোডশেডিংয়ের সমস্যা থাকবে না। এছাড়া সেচ মৌসুমেও নতুন গতি আসবে। নিরবচ্ছিন্ন ও উন্নত গ্রাহক সেবার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এ ধরনের উপকেন্দ্র অগ্রণী ভূমিকা রাখবে।

এ সময় সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ছিল আইডিয়াল ইলেকট্রিক্যাল এন্টারপ্রাইজ লিমিটেড। উদ্বোধন সময় বক্তব্য রাখেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিতরণ বোর্ডের সদস্য প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, ময়মনসিংহ জোনের প্রধান প্রকৌশলী  মোঃ এমদাদুল হক, আইডিয়াল ইলেকট্রিক্যাল এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মুজিবুর রহমান সহ আরো অনেকে।

এ সময় বক্তারা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের মাধ্যমে আশপাশের কৃষি সেচ কার্য পরিচালনা,বিভিন্ন সরকারী স্থাপনায় লোডসেডিং মুক্ত বিদ্যুৎ সরবরাহের পাশাপাশি কলকারখানা ও শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যুৎ দেওয়ার মাধ্যমে আগামী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করার জন্য আহ্বান করেন।

উল্লেখ্য, জামালপুরের মেলান্দহে ভাবকিতে ১ একর জমির উপর নির্মিত এই বিদ্যুৎ উপকেন্দ্রটি স্থাপনে ব্যয় হয়েছে ১০ কোটি ৫২ লক্ষ টাকা।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত