জাতীয় সাহিত্য অধিদপ্তর বাস্তবায়ন পরিষদের ঢাকা মহানগর ও বিভাগীয় কমিটি গঠিত

  প্রেস রিলিজ

প্রকাশ: ১৯ মে ২০২৪, ১৪:৩৯ |  আপডেট  : ২১ জুন ২০২৪, ১৫:২৩

জাতীয় সাহিত্য অধিদপ্তর বাস্তবায়ন পরিষদ এর অন্যতম  উপদেষ্টা কবি রুবী শামসুন নাহার এর সভাপতিত্বে ঢাকা'র ধানমণ্ডিতে রাপা প্লাজায় কবি সাহিত্যিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায়  উপস্থিত কবি সাহিত্যিকদের মতামতের ভিত্তিতে কবি রেজাউল করিম (অব:সাব—রেজিস্ট্রার)কে আহবায়ক ও কবি রওশন আরা রুশোকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট জাতীয় সাহিত্য অধিদপ্তর বাস্তবায়ন পরিষদ, ঢাকা বিভাগীয় আহবায়ক কমিটি গঠন করা হয় এবং কবি নীলা মল্লিককে আহবায়ক ও কবি গাজী অহিদুর রহমানকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট জাতীয় সাহিত্য অধিদপ্তর বাস্তবায়ন পরিষদ এর ঢাকা মহানগর আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

জাতীয় সাহিত্য অধিদপ্তর বাস্তবায়ন পরিষদ এর প্রধান সমন্বয়ক কবি, ঔপন্যাসিক ও কলামিস্ট কাজী ছাব্বীর এর পরিচালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা  কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী, ছন্দ সম্রাট শাহী সবুর,কবি শেখ ইকবাল হাসান স্বপন, কবি নন্দীনি লুইজা,কবি হারুনুর রশিদ ভুইয়া, কবি নাসরিন ইসলাম শেলী ও মুখপাত্র নীলা মল্লিক।

সমন্বয়কগণ যথাক্রমে কবি রওশন আরা রুশো, কবি গাজী অহিদুর রহমান, কবি জাহিদ আল—রাজী, কবি সাইফ সাদী, কবি এম এ আলীম,কবি সফিউল্লাহ মিয়া,কবি হুমায়ুন কবির, কবি ইভা মরিয়ম, এস এ কে রেজাউল করিম  ও কবি মো. রেজাউল করিম (রেজা) উপস্থিতি আলোচনায় অংশগ্রহণ করেন।

জাতীয় সাহিত্য অধিদপ্তর বাস্তবায়ন পরিষদ এর প্রধান সমন্বয়ক কাজী ছাব্বীর আগামী ০৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্দেশ্যে উক্ত আহবায়ক কমিটি দুটি অনুমোদন করেন।

 

সান
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত