জমি দখলে নিতে টিন লুট, নিরাপত্তা হীনতায় বৃদ্ধ দম্পতি

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১৭ জুলাই ২০২১, ১৯:৪৬ |  আপডেট  : ৬ মে ২০২৪, ১৩:৩৭

বাগেরহাটের মোল্লাহাটে বিবাদমান জমির দখল নেওয়ার জণ্য প্রতিপক্ষের টিন লুটের অভিযোগ উঠেছে খোবায়ের মোল্লা নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ মনি মোহন বিশ্বাস থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ম্ল্লোাহাট উপজেলার দেড়বোয়ালিয়া গ্রামের মনি মোহন বিশ্বাস বলেন, মোল্লাহাটা উপজেলার দেড় বোয়ালিয়া মৌজায় পৈত্রিক সূত্রে প্রাপ্ত পাঁচ শতক জমি আমরা দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছি। ওই জমিতে আমরা ঘরবাড়ি নির্মান করে থেকেছিও। কিন্তু প্রভাবশালী খোবায়ের মোল্লা আমাদেরকে জোরপূর্বক ওই জমি থেকে উচ্ছেদ করে। নিজের জমি ফিরে পেতে আমরা আদালতের শরনাপন্ন হই। আদালত আমাদের পক্ষে ১৪৪ ধারার রায় দেওয়ায় সে ওই জমি থেকে চলে যায়। কিন্তু জমি দখলের পায়তারা চালাতে থাকে। এর অংশ হিসেবে শুক্রবার রাতে ওই জায়গায় ছাপড়া দেওয়া টিন লুট কের নিয়ে যায় খোবায়ের ও তার লোকজন। আমরা এর সঠিক বিচার চাই।

মনি মোহন বিশ্বাসের স্ত্রী রেখা রানী বিশ্বাস বলেন, জোরপূর্বক জমি দখলের জন্য আমার শ্বশুরকে হত্যার চেষ্টা করেছিল খোবায়ের মোল্লা। এখন আমাদেরকে জমি থেকে উচ্ছেদের চেষ্টা চালাচ্ছে। আমাদেরে কোন ছেলে নেই, চারটি মেয়ে বিয়ে দিয়েছি। রাতে খুব আতঙ্কে থাকি কখন এসে মেরে ফেলে। টিন নিয়ে যাওয়ার পরে আমাদের মেরে ফেলার হুমকী দিচ্ছে খোবায়ের মোল্লা। আমরা খোবায়ের মোল্লার হাত থেকে বাঁচতে চাই।

শুধু মনি মোহন বিশ্বাস নয় এলাকার আরও অনেকের জমি জোরপূর্বক দখল করে ভোগ করছেন খোবায়ের ম্ল্লোা। জমি দখলে নিতে অনেকের নামে মিথ্যে মামলা ও হয়রানিও করছেন খোবায়ের মোল্লা এমন অভিযোগ করছেন এলাকার অনেকে।

একই এলাকার হাসমত মোল্লা বলেন, খোবায়ের মোল্লা জোরপূর্বক আমার জমি দখল করেছিল। স্থানীয় মুরব্বীদের মাধ্যমে শালীস বৈঠক করে জমি ফেরত নিয়েছি।শুধূ আমার জমি নয় এলাকার অনেকের জমি খোবায়ের জোরপূর্বক দখল করেছে। তার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট।

অভিযুক্ত খোবায়ের মোল্লার ছেলে আকবর মোল্লা বলেন, ওই জমি নিয়ে আদালতে মামলা ছিল, মামলায় আমরা রায় পেয়েছি। তারপরও আমরা তিন বছর ধরে ওই জমিতে যাই না। গেল ১৫দিন ধরে পরিবারের সবাই অসুস্থ্য। টিন লুটের প্রশ্নই আসেনা। আমাদের হয়রানি করার জন্য এসব অভিযোগ দেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির বলেন, মনি মোহন বিশ্বাসের অভিযোগের প্রেক্ষিতে খোবায়ের মোল্লার সাথে কথা বলেছিল তিনি অভিযোগ অস্বীকার করেছেন। আমরা তদন্ত শুরু করেছি। অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত