জনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা দায়িত্ব পালনে কুণ্ঠাবোধ করেন না : আইজিপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০২ |  আপডেট  : ২২ জুন ২০২৪, ১৭:২৬

মানুষকে সেবা দিয়েই পুলিশ গর্ববোধ করে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। মঙ্গলবার দুপুরে গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে গুরুতর আহত রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ সদস্য রাজ্জাককে দেখতে এসে তিনি এ কথা বলেন। ভারতে উন্নত চিকিৎসা শেষে রাজ্জাককে রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আইজিপি বলেন, গত ২৮ অক্টোবর ডিএমপির প্রোটেকশন বিভাগে কর্মরত নায়েক মো.আব্দুর রাজ্জাক বিএনপির ডাকা সমাবেশে পল্টন এলাকায় দায়িত্ব পালনের সময় দলটির উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা তার ওপর অতর্কিত হামলা করে। জিআই-পাইপ ও লাঠিসোঁটা দিয়ে তারা তার মাথায় নৃশংসভাবে হামলা করে। তার সু-চিকিৎসার জন্য আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে।

তিনি বলেন, জনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা দায়িত্ব পালনে কুণ্ঠাবোধ করেন না। যে কোনো জটিল পরিস্থিতিতে পুলিশ সদস্যরা জনগণের জানমাল ও সরকারি সম্পত্তি রক্ষায় দায়িত্ব পালন করে আসছে নিষ্ঠার সঙ্গে। আগামীতেও পুলিশ সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করতে অঙ্গীকারবদ্ধ। করোনা ভাইরাসের সময়ও পুলিশ সদস্যরা জনগণের সেবায় এগিয়ে এসেছে।

পুলিশ প্রধান বলেন, গত ২৮ অক্টোবর পুলিশ সদস্যরা তাদের দায়িত্ব পালন করছিল। ২৮ অক্টোবরের সমাবেশে যারা এসেছিলেন তাদের নিরাপত্তা এবং আশপাশের লোকজনের নিরাপত্তাসহ সরকারি সম্পত্তির নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছিলেন। সম্পূর্ণ বিনা উসকানিতে আমাদের পুলিশ সদস্য আমিরুল ইসলাম পারভেজের উপর পৈশাচিক আক্রমণ করে হত্যা করা হয় তাকে। যারা পারভেজকে হত্যা করেছে তাদের নিরাপত্তা দেওয়ার জন্যই পারভেজ দায়িত্ব পালন করছিলেন। এছাড়া নায়েক রাজ্জাকের ওপরেও পৈশাচিক আক্রমণ করা হয়েছে, এখনো তিনি শংকামুক্ত নয়। আমরা মহান সৃষ্টিকর্তার কাছে তার দ্রুত আরোগ্য কামনা করছি।

পুলিশ বাহিনীর সদস্যদের মনোবল অটুট আছে উল্লেখ্য করে আইজিপি বলেন, আমাদের পুলিশ বাহিনীর প্রতিটি সদস্যের মনোবল অটুট আছে। মানুষকে সেবা দেওয়ার জন্য আমরা অবিচলভাবে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছি। বিগত জাতীয় সংসদ নির্বাচনেও আমরা যথাযথভাবে দায়িত্ব পালন করেছি। তিনি আরও বলেন, শত উসকানির মুখেও বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য তার দায়িত্ব থেকে বিচলিত হয়নি। নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে প্রতিটি পুলিশ সদস্য প্রমাণ করেছে আমরা দায়িত্ব পালন করতে ও মানুষকে সেবা দিতে গর্ববোধ করি। মানুষকে আক্রমণ করে নয় সেবা দিয়েই আমরা পেশাদারিত্ব প্রমাণ রাখতে চাই।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত