চীনে একটি কিন্ডারগার্টেনে ছুরিকাঘাতে ছয়জন নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৩, ১২:৪৫ |  আপডেট  : ৪ মে ২০২৪, ০৫:২৩

চীনে একটি কিন্ডারগার্টেনে ছুরিকাঘাতে ছয়জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরো একজন। স্থানীয় সময় সোমবার সকাল ৭টা ৪০ -এ দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় গুয়াংডং প্রদেশের একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলায় হতাহতের এ ঘটনা ঘটে। খবর বিবিসি।

পুলিশ জানিয়েছে, ২৫ বছর বয়সী এক তরুণ ওই কিন্ডারগার্টেনে হামলা চালিয়েছে। এরই মধ্যে তাকে আটক করে হেফাজতে নেয়া হয়েছে। খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে। তদন্ত স্বার্থে তাৎক্ষণিকভাবে হামলাকারীর বিস্তারিত তথ্য প্রকাশ করেনি প্রশাসন। তবে সে ইচ্ছাকৃতভাবেই ছুরি নিয়ে হামলা চালিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। আটককৃত ব্যক্তির নামের শেষাংশ উ বলেও জানানো হয়েছে।

বিবিসি বলছে, চীনে হিংসাত্মক ও সহিংস অপরাধ তুলনামূলকভাবে বিরল। তবে সাম্প্রতিক বছরগুলোতে দেশটিতে বেশ কয়েকটি ছুরি হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে স্কুলগুলোতে হামলার ঘটনাও রয়েছে। এর আগে গত বছরের আগস্টে দক্ষিণ-পূর্ব জিয়াংসি প্রদেশের একটি কিন্ডারগার্টেনে এক ব্যক্তি ছুরি হামলা চালিয়ে তিনজনকে হত্যা করে এবং ছয়জনকে আহত করে। 

তারও আগে ২০২১ সালের এপ্রিলে স্বায়ত্তশাসিত অঞ্চল গুয়াংজি ঝুয়াংয়ের বেইলিউ শহরে গণ ছুরিকাঘাতে দুই শিশু মারা যায় এবং ১৬ জন আহত হয়। এছাড়া ২০১৮ সালের অক্টোবর মাসে দক্ষিণ-পশ্চিম চীনের চংকিংয়ের একটি কিন্ডারগার্টেনে ছুরির হামলায় ১৪ জন শিশু আহত হয়েছিল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত