গাজী মাজহারুল আনোয়ারকে ‘গার্ড অব অনার’ প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ সেপ্টেম্বর ২০২২, ১২:৩২ |  আপডেট  : ৬ মে ২০২৪, ০৬:১৯

কিংবদন্তি গীতিকবি, চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারকে রাষ্ট্রীয় শ্রদ্ধা ‘গার্ড অব অনার’ দেওয়া হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। সেখানেই কবিকে দেওয়া হয় ‘গার্ড অব অনার’।

এসময় শহীদ মিনার প্রাঙ্গণে উপস্থিত হন সংস্কৃতি অঙ্গনের অনেক শিল্পী। এর মধ্যে ছিলেন সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ, মনির খান, নকীব খান, আসিফ ইকবাল, শেখ সাদী খান, মানাম আহমেদ, ইমন সাহা-সহ আরও অনেকে। তারা গীতিকবির প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি অশ্রুসিক্ত নয়নে স্মৃতিচারণও করেছেন। এছাড়া বিভিন্ন শ্রেণিপেশার সাধারণ মানুষও আসেন গাজী মাজহারুল আনোয়ারকে শ্রদ্ধা জানাতে।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১২টায় গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নেওয়া হয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। সেখানে অনুষ্ঠিত হবে তার প্রথম জানাজা।

এরপর কবির মরদেহ নেওয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানে দ্বিতীয় জানাজা সম্পন্ন হবে। সবশেষে গুলশানের আজাদ মসজিদে তৃতীয় জানাজা শেষে গাজী মাজহারুল আনোয়ারকে দাফন করা হবে বনানী কবরস্থানে।  

উল্লেখ্য, নন্দিত গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার ১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি থানার তালেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেন। বাংলা গানের শ্রেষ্ঠতম গীতিকবি হিসেবে পরিচিত তিনি। বর্ণাঢ্য ক্যারিয়ারে ২০ হাজারের বেশি গান লিখেছেন। রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননাসহ শতাধিক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি। গানের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ ও চিত্রনাট্য রচনায়ও তার নামটি উজ্জ্বল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত