কৃষি মার্কেটে আগুন নিয়ন্ত্রণে তিন বাহিনী মোতায়েন 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:১৪ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৪:৩১

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সহায়তায় সেনাবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। পাশাপাশি কাজ করছে নৌবাহিনী ও বাংলাদেশ বিমানবাহিনীর অগ্নি নির্বাপনী সাহায্যকারী দল। উদ্ধার-সহায়তায় বিজিবিও মোতায়েন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে এ তথ্য জানানো হয়।

এদিকে উদ্ধারকাজে সহায়তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে কাজ করছেন পুলিশ ও বিজিবি’র সদস্যরাও।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয়দের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে পানির বালতি হাতে তুলে নেন বিভিন্ন সংস্থার দায়িত্বরত সদস্যরা। বাংলাদেশ পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি, বাংলাদেশ সেনাবাহিনী, বিমান বাহিনী, নৌ বাহিনী, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা স্থানীয়দের সঙ্গে আগুন নেভানোর কাজে লেগে পড়েন। দেখা গেছে বালতি দিয়ে পানির সংগ্রহের পর বিভিন্ন দোকান লক্ষ্য করে পানি ছিটাচ্ছেন তারা।

এ বিষয়ে সরাসরি কেউ গণমাধ্যমের সঙ্গে কথা না বললেও একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, একদিকে নিরাপত্তার দায়িত্ব, অন্যদিকে নিজেদের দায়িত্বের জায়গা থেকে যতটুকু সম্ভব আগুন নেভানোর কাজে সরাসরি নিজেদের নিয়োজিত রেখেছেন তারা।

ভোর রাত ৩টার পরে মোহাম্মদপুরের কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে জানানো হয়, রাত ৩টা ৪৩ মিনিটে আগুন লাগার খবর পাওয়া যায়। এখন পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে এলে তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির হিসাব পাওয়া যাবে বলেও উল্লেখ করেন তিনি। ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান  বলেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করছে পুলিশ। এছাড়া আশপাশের নিরাপত্তার বিষয়গুলো সম্পর্কেও অবগত হচ্ছে পুলিশ।

স্থানীয়রা জানিয়েছেন, আজ বৃহস্পতিবার মার্কেটটিতে সাপ্তাহিক বন্ধ। ব্যবসায়ীরা রাতে দোকানপাট বন্ধ করে বাসায় ফিরে যান। মধ্যরাতে হঠাৎ মার্কেটটিতে আগুন লাগে। মার্কেটটিতে কাপড়, জুতা, জুয়েলারি, কাঁচা সবজিসহ বিভিন্ন প্রকারের হাজারেরও বেশি দোকান-পাট রয়েছে। এর মধ্যে একটি বড় অংশই টিনশেডে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত