কৃষি ব্যাংকের বীর মুক্তিযোদ্ধা কর্মকর্তা-কর্মচারীদের সংবর্ধনা প্রদান

  মো. জয়নাল আবেদীন

প্রকাশ: ১ আগস্ট ২০২৩, ১৭:১৯ |  আপডেট  : ১ মে ২০২৪, ০৬:৪১

গতকাল সোমবার সকালে মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে কৃষিব্যাংক অবসরপ্রাপ্ত কর্মকর্তা কল্যাণ সমিতির উদ্যোগে ব্যাংকের বীর মুক্তিযোদ্ধা কর্মকর্তা-কর্মচারীদের সংবর্ধনা প্রদান করা হয়। সমিতির সভাপতি মো. ফসিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের খ্যাতনামা অর্থনীতিবিদ, একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ড. কাজী খলীকুজ্জমান আহমদ। 

পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করেন যথাক্রমে  বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম ও বীর মুক্তিযোদ্ধা নিতাই চাঁদ দাস। এরপর শোক প্রস্তাব উত্থাপন  করেন সমিতির সহ সভাপতি মাহতাব  আলি রাশেদী। শোক প্রস্তাবে  করোনায় মৃত্যবরণকারী দেশের প্রখ্যাত ব্যাংকার, লেখক- কথক খন্দকার ইব্রাহিম খালেদ, রাকাবের এমডি ড. মুজিবুর রহমান খান, কৃষি ব্যাংকের জিএম আজিজ এরশাদ সহ পরলোকগত ব্যাংকের সকল বীরমুক্তিযোদ্ধা কর্মকর্তা কর্মচারীর রুহের মাগফরাত  ও অসুস্থ সমিতির সাবেক সভাপতি আবদুস সাত্তার মোল্লাহ, ডিএমডি ম. ফজলুল হকসহ অসুস্থ সকলের আরোগ্য কামনা করে মোনাজাত করা হয়।

স্বাগত বক্তৃতা করেন সমিতির কার্যকরী সভাপতি, সংবর্ধনা আয়োজক কমিটির আহবায়ক, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি'র পরিচালক, লেখক-গবেষক, বীরমুক্তিযোদ্ধা মো.জয়নাল আবেদীন। 

১৯৭১ সালের যুদ্ধ দিনের স্মৃতি চারন করেন সোশ্যাল  ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অব.) বীর মুক্তিযোদ্ধা কেএম আসাদুজ্জামান, চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা নৌকমান্ডো জিলানী চৌধুরী, ঢাকার বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার চক্রবর্তী,  বরিশালের বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দোহা,কুষ্টিয়ার বীর মুক্তিযোদ্ধা মো. শাহাদাত হোসেন, সিলেটের বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ,ফরিদপুরের বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহাব তালুকদার, খুলনার বীর মুক্তিযোদ্ধা আবদুল হান্নান খান।
স্বরচিত কবিতা আবৃত্তি করেন গোপালগঞ্জের বীর মুক্তিযোদ্ধা সুখদেব মন্ডল।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন বাংলাদেশ কৃষিব্যাংক ও বেসিক ব্যাংকের সাবেক এমডি ও চেয়ারম্যান আলাউদ্দিন আল মজিদ, বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক এমডি রুহুল আমিন চৌধুরী, রাকাবের এমডি ফ র ম হাফিজুল ইসলাম। আলোচনা করেন আয়োজক কমিটির সদস্য সচিব বীরমুক্তিযোদ্ধা মো. আলমগীর আজাদ।

প্রধান অতিথির ভাষনে ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দু:খী মানুষের মুখে হাসি ফুটানো।তাঁর কন্যা জননেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্যে মানব কল্যাণ স্মার্ট বাংলাদেশ নির্মানের জন্য কাজ করছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রয়োজন সোনার মানুষ।যারা অন্যায় করবে না, শোষণ, লুন্ঠন, পাচার করবে না, লালন করবে মানব মুক্তির চিন্তা। তা না হলে সুখী সমৃদ্ধ বাংলাদেশ হবে না। অনুষ্ঠানে সমাপ্তি বক্তব্যে ধন্যবাদ জানান সমিতির সাধারন সম্পাদক রেজাউল হক।

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা উপলক্ষে  বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুজ্জামান বাহারের সম্পাদনায় একটি দৃস্টি নন্দন স্মরণিকা প্রকাশিত হয়। আপ্যায়ন উপ কমিটির আহবায়ক মো.,জামাল উদ্দিনের পরিচালনায় ৩০০ জনকে মধ্যাহ্ন ভোজে আপ্যায়িত করা হয়।

বাংলাদেশ কৃষিব্যাংকের ইতিহাসে একশত বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট দিয়ে এবারই প্রথম এধরণের সংবর্ধনা প্রদান করা হলো।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত