কিস্তি আদায়ে বাড়ী বাড়ী আদমদীঘির ব্র্যাক এনজিও কর্মীরা

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ২০:০২ |  আপডেট  : ১১ অক্টোবর ২০২৪, ১৬:২৯

এ যেন নাছর বান্দা। সরকারের দেয়া নির্দেশকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে এই কঠোর লকডাউনের মধ্যে বাড়ী বাড়ী গিয়ে কিস্তির টাকা আদায় করছে এমন অভিযোগ উঠেছে বগুড়ার আদমদীঘি উপজেলার ব্র্যাক এনজিও কর্মীদের বিরুদ্ধে। করোনা সংক্রমনরোধে সারাদেশে সরকার কঠোর লকডাউন ঘোষনা ও কিস্তির আদায় নিষেধ করার পরও কিস্তির টাকা আদায় করেই চলেছে। এ যেন দেখার কেই নেই। আশা, গ্রামীন ব্যাংক, টিএমএসএস, এসকেএস, ব্যুরো বাংলাদেশ, সহ সকল এনজিও কিস্তি আদায় সহ অফিস বন্ধ থাকলেও ব্র্যাক এনজিওর কর্মীরা নাছর বান্দা হয়ে বাড়ী বাড়ী গিয়ে কিস্তি আদায় করছে। এতে করে বাড়ী বাড়ী গিয়ে কিস্তি আদায়ের ফলে করোনা সংক্রমন বৃদ্ধি হওয়ার আশংকা করছেন এলাকার সচেতন মহল।

বর্তমান সময়ে করোনা ভাইরাস সংক্রমনরোধে সরকার সারাদেশে গত (১ জুলাই) থেকে কঠোর লকডাউন ঘোষনা করেন এবং সরকারী বেসরকারী সকল অফিস আদালত বন্ধের ঘোষনা দিয়ে প্রজ্ঞাপন জারী করেন। আদমদীঘি উপজেলার সকল এনজিও কিস্তি আদায়সহ সকল কার্যক্রম বন্ধ রাখলেও ঠিক সেই মুহুর্তেও থেমে নেই বগুড়ার আদমদীঘি উপজেলার ব্র্যাক এনজিওর কর্মীরা পূর্বের মতো প্রতিদিন বাড়ী বাড়ী গিয়ে কিস্তি আদায় করার একাধিক অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় বাসিন্দা ফাহিম হোসেন বলেন, সরকারী বিধি নিষেধ অপেক্ষা করে ব্র্যাক এনজিওর কর্মীরা এক গ্রাম থেকে অন্য গ্রামে বাড়ী বাড়ী গিয়ে কিস্তি আদায় করছে। জিনইর গ্রামে রাসেল, সবুজ, হেলাল পুশিন্দা গ্রামের পবিত্র সহ অনেকেই বলেন ব্র্যাক এনজিও কর্মীদের কিস্তি আদায় করতে গ্রামে দেখা গেছে। সরকারী ছুটির এরা মানছে না কিস্তির টাকার জন্য বার বার চাপ দিয়ে আসছে। এব্যাপারে আদমদীঘি ব্র্যাক এনজিও এরিয়া ম্যানেজার লুৎফর রহমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি কিস্তি আদায়ের কথা অস্বীকার করে বলেন, যদি কেউ ইচ্ছাকৃতভাবে কিস্তির টাকা দেয় তাহলে আমরা গ্রহণ করছি। নাম প্রকাশে অনিচ্ছুক কতিপয় ব্র্যাক মাঠ কর্মীরা অভিযোগ করে বলেন, উদ্ধর্তন  কর্মকর্তার নির্দেশে আমরা কিস্তি আদায় করে বিকাশের মাধ্যমে অফিসে পাঠিয়ে দিচ্ছি।

এব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার সীমা শারমীন মুঠোফোনে বলেন, চলমান লকডাউনে অফিস ছুটির সময় যদি কোন সংস্থা কিস্তি আদায় করে এবং এর প্রমাল পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত