কাউনিয়ায় যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় যাত্রীরা নাজেহাল, লকডাউনে অসহায় কৃষি শ্রমিক

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ

প্রকাশ: ১৬ মে ২০২১, ১৬:৩৭ |  আপডেট  : ১২ মে ২০২৪, ১৮:২৫

বৈশ্বিক মহামারী করোনার কারণে সরকার আন্তঃজেলা বাস চলাচল চালু করে। এতে যাত্রীদের কিছু টা সুবিধা হলেও এদের অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে। এছাড়াও জেলার সীমানায় বাস যাত্রীদের নামিয়ে দেয়া হলে অটোরি·া ও মহেদ্র গাড়িতে করে গন্তব্যে পৌঁছিতে যাত্রীদের অতিরিক্ত ভাড়া প্রদান সহ যাত্রীদের নাজেহাল হতে হচ্ছে। 

বিশেষ করে লালমনির হাট ও কুড়িগ্রাম জেলার যাত্রীদের রংপুর সহ বিভিন্ন জেলায় যেতে হলে তিস্তা সড়ক সেতুর উপর দিয়ে যেতে হয়। সেতুর কাছে বাস পৌঁছিলে পুলিশ গাড়ি আটকিয়ে যাত্রীদের নামিয়ে দেয়। পরে পুলিশ কে ম্যানেজ করে যানবাহনের যাত্রীরা পায়ে হেঁটে তিস্তা সেতু পার হয়ে রংপুর জেলার সীমানায় কাউনিয়া উপজেলা পয়েন্ট গাড়ীতে ওঠেন। এ সময় দ্বিগুণ তিন গুণ ভাড়া দিয়ে যাত্রীদের গন্তব্যে পৌঁছিতে হয়। কাউনিয়া থেকে রংপুরের বাসের ভাড়া ৩০ টাকা হলেও সেখানে নেয়া হচ্ছে ৭০/৮০ টাকা। একই ভাবে অটোরিক্সা, মহেদ্র গাড়ীতেও দ্বিগুণ তিন গুণ ভাড়া আদায় করা হচ্ছে। যাত্রীদের অতিরিক্ত ভাড়া প্রদান নিয়ে বাস, অটোরিক্সা, মহেদ্র গাড়ীর হেলপার কন্ট্রাকটারের সাথে বাকবিতন্ডায় লিপ্ত হতে হচ্ছে এমন কী হাতাহাতির ঘটনাও ঘটছে। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে দক্ষিণ অঞ্চলে ধান কাটতে যাওয়া কৃষি শ্রমিকরা। 

জীবিকার তাগিদে বাড়ি থেকে বের হয়ে তারা এখন গন্তব্য স্থানে পৌছাতে পরিবহনের কারনে অর্থ গচ্চা সহ নানা বিরম্বনায় পড়তে হচ্ছে। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে যাত্রীরা স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করছেন। কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তানিয়া বলেন কৃষি শ্রমিকরা ধান কাটার জন্য নিদিষ্ট গন্তব্যে যাতে নির্বিঘেœ পৌঁছাতে পারে তার ব্যবস্থা নেয়া হবে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত