কাউনিয়ায় কালী মন্দিরের গাছ বিক্রি করে অর্থ আত্মসাত, উত্তপ্ত দুই পক্ষ

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:০৫ |  আপডেট  : ৪ মে ২০২৪, ১৩:১৪

উত্তপ্ত দুই পক্ষ, টান টান উত্তেজনা বিরাজ করছে, যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ বেধে যেতে পারে। রংপুরের কাউনিয়া উপজেলা তকিপল বাজারের শ্রী শ্রী কালী মন্দিরের কড়াইগাছ কর্তন করে বিক্রিত অর্থ আত্বসাতের অভিযোগ উঠেছে। এনিয়ে দুই পক্ষেই উত্তপ্ত অবস্থা বিরাজ করছে।

উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ সুত্রে জানাগেছে মন্দীরের বড় একটি কড়াই গাছ যার মূল্য প্রায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা, সেই গাছ সাধারন সদস্যদের অবগত না করে গাছটি কর্তন করে বিক্রি করেছে কমল কুমার সরকার টিপু। কাউনিয়া তকিপল বাজারে শ্রীশ্রী কালী মন্দির চত্বরের গাছ কথিত কমিটির কমল কুমার সরকার টিপু নিয়ম বহির্ভুত ভাবে গাছ কাটার অভিযোগ করেন কালী মন্দির কমিটির সদস্য উৎপল কুমারসহ এলাকাবাসী। 

উপজেলা নির্বাহী অফিসার, উপজেলার বন কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, বালাপাড়া ইউপি চেয়ারম্যান, প্রেসক্লাব কাউনিয়া, সহকারী কমিশনার (ভূমি) কে লিখিত অভিযোগ করে মন্দির কমিটির সদস্য ও হিন্দু সম্প্রদায়ের লোকজন। ইতোমধ্যে গত শুক্রবার রাতে বৈঠকে উত্তপ্ত অবস্থার সৃষ্টি হলে কাউনিয়া থানা পুলিশ গিয়ে বিষয়টি নিয়ন্ত্রন করে। মন্দির কমিটির নিতাই সরকার ও চন্দন ক্লান্তি জানান দীর্ঘ দিন ধরে আমরা দেবত্তর সম্পত্তি রক্ষা করে আসছি। কমল কুমার সরকার টিপুর বিরুদ্ধে আরো অনেক অভিযোগ রয়েছে, চাকরী দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া সহ নানা অনিয়মের। চাকরী দেয়ার কথা বলে পাঞ্জরভাঙ্গা গ্রামের দেবেন্দ্র নাথের পুত্র মিঠুর কাছে ৩ লাখ ৫০ হাজার টাকা নিয়ে এখন চাকরিও নাই টাকাও নাই। মিঠু বিচারের জন্য দ্বারে দ্বারে ঘুরছে। 

বর্তমান মন্দির কমিটির সভাপতি উজ্জল কুমার সরকার জানান, কালী মন্দিরে বেড়ে ওঠা একটি বহু পুরাতন কড়াইগাছ যে গাছের ছায়ায় ভক্তবৃন্দ ও স্থানীয় এলাকাবাসী বিশ্রাম গ্রহন করতো। 

মন্দির কমিটির সাধারন সম্পাদক অমরেষ চন্দ্র মেম্বার জানান, প্রতিদিন মন্দিরের আশে পাশে ভক্তবৃন্দরা এই গাছ তলায় বসে ধর্মীয় আলোচনা করতো। গাছ কেটে ফেলায় এলাকার ভক্তবৃন্দরা ক্ষোভ প্রকাশ করেছে এবং কমল কুমার সরকার টিপুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও শাস্তির দাবী জানায় গ্রামবাসীরা। টিপুর সাথে বহুবার মুঠফোন ০১৭১৭২৯২২৯৫ নম্বরে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত