এসপি এস এম সিরাজুল হুদা পাচ্ছেন পিপিএম পদক

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৭ |  আপডেট  : ৬ মে ২০২৪, ২২:৩৯

পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা ‘রাষ্ট্রপতি পুলিশ পদক, (পিপিএম) সেবা পেতে মনোনীত হয়েছেন।এর আগে তিনি ২০১৫ সালে পিপিএম (সাহসিকতা) পদক লাভ করেন। এছাড়া তিনি ২০১৮, ২০২০ ও আইজপিস ব্যাজ অর্জন করেন। এবার তিনি অতিগুরুত্বপূর্ন মামলার রহস্য উদঘাটনে কৃতিত্ব , অপরাধ নিয়ন্ত্রণ দক্ষতা ,সততা ও শৃঙ্খলামূলক আচরনে প্রশংসনীয় অবদানে এই পদক অজর্ন করেন। 

তিনি পঞ্চগড়ে পুলিশ সুপার হিসেবে পঞ্চগড়ে ২০২২ সালে ২৭ আগষ্ট পদোন্নতি পেয়ে পঞ্চগড়ে পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।এর আগে তিনি হবিগঞ্জ মৌলভী বাজারে সার্কেল এসপি হিসেবে দায়িত্ব পালন করেন। তার তিনি তার এলাকায় রাসেল নামে পরিচিত। বাড়ি ফরিদপুর জেলার সদর পুর উপজেলায়।এস এম সিরাজুল হুদার বাবার নাম বীরমুক্তিযোদ্ধা মো. নুরুল হুদা । মাতা মিসেস হোসনে আরা হুদা।

তিনি বাবুরচর উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৬ সালে এসএসসি পাশ করেন। ১৯৯৮ সালে ঢাকা কলেজ থেকে এইচ এসসি পাশ করেন। এরপর ঢাকা বিশ্ব বিদ্যালয় থেকে  ১৯৯৯- ২০০০ সালের সেশনে ভর্তি হয়ে এলএলবি (সন্মান) এলএল এম পাশ করেন। তিনি ২৭ তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

এ বিষয়ে পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা বলেন এই পদক প্রাপ্তি কৃতিত্ব শুধু আমার একার নয়, এটি সমগ্র পুলিশ বাহিনী ও পঞ্চগড় জেলার সকল শ্রেনীর মানুষের সহযোগীতায় অর্জন সহজ হয়েছে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত