এক মাসে ৩৪১৯ কোটি টাকার বিদ্যুৎ বিল দেখে হাসপাতালে ভর্তি দুই জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২২, ১১:৪৮ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৯:৩৭

মাত্র এক মাসের বিদ্যুৎ খরচ বাবদ ৩ হাজার ৪০০ কোটির রুপিরও বেশি বিল এসেছে এক গ্রাহকের। বিদ্যুৎ বিলের কাগজ দেখে গ্রাহক পড়েন মহাবিপদে। একপর্যায়ে চাপ সামলিয়ে উঠতে না পেরে অসুস্থ হয়ে পড়েন। ঘটনাটি ঘটেছে ভারতের ভারতের মধ্যপ্রদেশে গোয়ালিওর এলাকায়। 

এদিকে ভুয়া বিদ্যুৎ বিলের ব্যাপারে ভুক্তভোগী পরিবারটির অভিযোগের পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে বিদ্যুৎ বিভাগের এক কর্মকর্তাকে বরখাস্ত এবং অপর এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। আর দেশটির জ্বালানিমন্ত্রী প্রাদ্যুমান সিং তোমার বলেছেন, এটি ভুল বিল ছিল।

ভারতীয় সংবাদ মাধ্যম জি-নিউজের খবরে বলা হয়েছে, গোয়ালিওর এলাকার শিব বিহার কলোনির একটি পরিবারের সদস্যরা সম্প্রতি মোবাইল ফোনে বিদ্যুৎ বিভাগ থেকে পাওয়া একটি বার্তা দেখে আঁতকে ওঠেন। সেখানে লেখা আছে, এক মাসের বিদ্যুৎ বিল বাবদ তাদের ৩ হাজার ৪১৯ কোটি ৫৩ লাখ ২৫ হাজার ২৯৩ রুপি পরিশোধ করতে হবে। এই বিশাল অংকের বিদ্যুৎ বিল পরিশোধের বার্তাটি পাওয়ার পর পরিবারটির দুই সদস্য অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।


পরিবারটি বলছে, প্রিয়াঙ্কা গুপ্ত এবং তার বাবা রাজেন্দ্র গুপ্ত বার্তাটি পাওয়ার পর অস্বস্তি বোধ করার কথা বলেছিলেন। পরে তাদের হাসপাতালে নেওয়া হয়। প্রিয়াঙ্কার গুপ্ত নামের ওই নারীর স্বামী সঞ্জীব কানকানে বলেছেন, বিল দেখে তার শ্বশুরের রক্ত চাপও বেড়ে গিয়েছিল। তিনি আরও বলেন, গত ২০ জুলাই তৈরি হওয়া বিলটি মধ্য প্রদেশের মধ্যক্ষেত্র বিদ্যুৎ বিতরণ কোম্পানির পোর্টালের মধ্য দিয়ে সত্যতা যাচাই করা হয়েছিল। সেখানে বিলটি শুদ্ধ বলে উল্লেখ করা হয়।

এদিকে ভুয়া বিদ্যুৎ বিল পাঠানোর ঘটনাটি নিয়ে দ্রুত তদন্তের নির্দেশ দেন জ্বালানিমন্ত্রী প্রাদ্যুমান সিং তোমার। তিনি বলেন, জানা গেছে বিদ্যুৎ বিভাগের এক কর্মী ভুল করে মোট খরচ করা বিদ্যুতের পরিমাণের জায়গায় গ্রাহকের নম্বর লিখে ফেলেছিলেন। আর এর ভিত্তিতেই বিলটি তৈরি করা হয়। এখন ওই বাড়ির বিলের পরিমাণ কমিয়ে ১ হাজার ৩০০ রুপি করা হয়েছে।

তোমার আরও ঘোষণা করেন, এ ঘটনায় সংশ্লিষ্ট এক কর্মকর্তাকে বরখাস্ত এবং আরেকজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সংশ্লিষ্ট জুনিয়র ইঞ্জিনিয়ারকেও কারণ দর্শাও নোটিশ পাঠানো হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত