‘ইফতার পার্টি’ বন্ধের প্রতিবাদে গণইফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ১২:১৬ |  আপডেট  : ২২ মে ২০২৪, ০৪:৪৮

দেশের দুটি বিশ্ববিদ্যালয়ে ‘ইফতার পার্টি’ বন্ধের প্রতিবাদে সারা দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে ‘গণইফতার’ কর্মসূচি পালন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১২ মার্চ) পবিত্র মাহে রমজানের প্রথম রোজায় ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজসহ আরও বেশ কয়েকটি কলেজ-বিশ্ববিদ্যালয়ে এ কর্মসূচি পালন করা হয়।

সোমবার (১১ মার্চ) প্রধানমন্ত্রীর নির্দেশনা উল্লেখ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ড. মুহাম্মদ আলমগীর সরকারের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে নোবিপ্রবি ক্যাম্পাসের অভ্যন্তরে এবারের রোজায় ইফতার পার্টি আয়োজন না করার অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগের দিন রবিবার (১০ মার্চ) ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি আয়োজন না করার অনুরোধ জানিয়ে একই ধরনের বিজ্ঞপ্তি প্রকাশ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এরই প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী কলেজ বিশ্ববিদ্যালয়গুলোতে গণইফতার কর্মসূচির আয়োজন করা হয়েছে।

শাবিপ্রবি ও নোবিপ্রবি প্রশাসনের ইফতার পার্টি নিষিদ্ধের বিজ্ঞপ্তির পরই সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। পরবর্তী সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা নিজ উদ্যোগে ইফতার-মাহফিল করতে পারবেন। তবে প্রশাসন এতে কোনও ধরনের আর্থিক সহায়তা দেবে না। ইফতার পার্টির নামে বিশৃঙ্খলা বা অরাজগতা সৃষ্টি করা যাবে না।’

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত