ইউএনও এর হস্তক্ষেপে বন্ধ হল বাল্য বিবাহ

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ২০:৪৭ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১২:৫৪

বাগেরহাটে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেল ছোট সিংগা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর ছাত্রীর। বাগেরহাট সদর উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের অমল বিশ্বাসের মেয়ে সে। সোমবার (২৯ নভেম্বর) সন্ধায় অত্যন্ত গোপনীয়তার মধ্যে অমল বিশ্বাস ও তার স্ত্রী গীতা বিশ্বাসের সহযোগীতায় তাদের নিজ এলাকায় একই গ্রামের নিলয় মৃধার ছেলে দিবস মৃধার সাথে এই বিবাহের আয়োজন চলছিল। 

পরে স্থানীয়দের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি জানতে পারলে তিনি বিষ্ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ,ইউপি সদস্য ও গ্রাম পুলিশকে ঘটনাস্থলে পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেন। পরবর্তীতে অবস্থা বেগতীর দেখে স্থান পরিবর্তন করে সদর উপজেলার গোটা পাড়া ইউনিয়নের পাতিলাখালি গ্রামে মেয়ের মামা বাড়িতে বিয়ের আয়োজন করলে বিষয়টি আবারো স্থানীয়রা ইউএনওকে অবগত করলে তার হস্তক্ষেপে আবারো বিয়ে কার্যক্রম বন্ধ করা হয়। এ সময় স্থানীয়দের উপস্থিতি টের পেয়ে মেয়ের মা,বাবা,মামাসহ মামার বাড়ির সকলে পালিয়ে যায়। 

এ বিষয়ে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোছাব্বেরুল ইসলাম বলেন, বাল্য বিয়ের আয়োজনের কথা স্থানীয়দের মাধ্যমে জানতে পেরে স্থানীয় জনপ্রতিনিধিদের ঘটনাস্থলে পাঠালে তাদের হস্তক্ষেপে প্রথমে মেয়ের নিজ এলাকায় বিয়ে আয়োজন বন্ধ করা হয়। পরে ঐ রাতেই তারা সদর উপজেলার পাতিলাখালি গ্রামে মেয়ের মামার বাড়িতে পূনরায় বিয়ের আয়োজন করে। বিষয়টি জানান পর মূহুর্তেই স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য,গ্রাম পুলিশ ঘটনাস্থলে পাঠানো হলে তারা উপস্থিত হয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত