ডিজিটাল আইনে মামলা করলেন ছাত্রলীগ নেতা

আবার তথাকথিত ধর্ম অবমাননা! প্রীতম দাস গ্রেফতার!

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২২, ১২:২৪ |  আপডেট  : ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৯

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় সমন্বয়ক কমিটির সদস্য প্রীতম দাশকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে মৌলভীবাজার শ্রীমঙ্গল পৌর শহর থেকে তাকে গ্রেফতার করা হয়। ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত মাহবুবুল আলম নামের একজন মামলাটি করেন। শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ূন কবির দাবি করেন, ধর্মীয় উসকানিমূলক মন্তব্য করায় তাকে গ্রেফতার করা হয়েছে। 

সম্প্রতি প্রীতম দাশ তার ফেসবুক আইডি থেকে ধর্ম নিয়ে কটূক্তি করেন। এর প্রতিবাদ জানিয়ে শ্রীমঙ্গল শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন মানুষ। তাকে গ্রেফতারের দাবি জানান তারা। এরই পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

তবে প্রীতম দাশকে ভিত্তিহীন অভিযোগে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করছে ‘রাষ্ট্র সংস্কার’। গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সংগঠনটি বলছে, চা-শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনে সমর্থন দিয়ে সংহতি সমাবেশ করায় তাকে শায়েস্তা করার পথ খুঁজছিল সরকার। অন্য আর কিছু না পেয়ে হিন্দু পরিচয়কে পুঁজি করে তার বিরুদ্ধে সাম্প্রদায়িক ভিত্তিহীন ও বানোয়াট অভিযোগ দাঁড় করায় স্থানীয় ছাত্রলীগ ও প্রশাসন। ডিজিটাল নিরাপত্তা আইনে কোনও ওয়ারেন্ট ছাড়াই আজকে সন্ধ্যায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে মুক্তি দিয়ে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি।

প্রসঙ্গত  কয়দিন আগে সুনামগঞ্জে ঝুমন দাস কে গ্রেফতার করে পুলিশ। এবার  প্রীতম দাসকে গ্রেফতার হলো। ডিজটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ কী কেবল সংখ্যালঘুর উপর। প্রতিনিয়ত ইউটিউবে  হিন্দু ধর্ম সহ বিভিন্ন ধর্ম এমনকী বঙবন্ধু  মুক্তিযুদ্ধ নিয়ে বির্তকিত কথা বলা হলেও তাদের বিরুদ্ধে কোন মামলা তো দুরের কথা কোন কথাই বলে না বোদ্ধা মহল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত