আনকাট সেন্সর পেল জাওয়ান, দেশে আজই মুক্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৮ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০২:২৭

বাংলাদেশে শেষ প্রতিবন্ধকতাও অতিক্রম করলো বলিউড সিনেমা ‘জাওয়ান’। বৃহস্পতিবার [৭ সেপ্টেম্বর] দুপুরে ছবিটি সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। ফলে দেশের প্রেক্ষাগৃহে এর মুক্তিতে আর কোনও বাধা নেই। 

ছাড়পত্র তো হলো, এবার পর্দায় তোলার পালা। সেটা কখন, কতগুলো প্রেক্ষাগৃহে? এ প্রশ্নের উত্তর খুঁজতে যোগাযোগ করা হয় ‘জাওয়ান’র আমদানিকারক অনন্য মামুনের সঙ্গে। তিনি বললেন, ‘আজই (৭ সেপ্টেম্বর) মুক্তি পাচ্ছে। আজ বিকাল থেকে সিনেপ্লেক্সগুলোতে দর্শক ছবিটি দেখতে পারবেন। আর সিঙ্গেল স্ক্রিনে দেখা যাবে শুক্রবার [৮ সেপ্টেম্বর] থেকে।’

মামুন নিশ্চিত করলেন, দেশের মোট ৪৮টি প্রেক্ষাগৃহে একযোগে চলবে ‘জাওয়ান’। হলের তালিকাটি সন্ধ্যা নাগাদ প্রকাশ করবেন বলেও জানান তিনি। 

বলা দরকার, ‘জাওয়ান’ দিয়ে নতুন এক নজির তৈরি হলো। এই প্রথম কোনও হিন্দি সিনেমা একই তারিখে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও ঢুকলো। যেটাকে ইন্ডাস্ট্রির কেউ কেউ অশুভ মনে করছেন, আবার কারও মতে ভালো কিছুর সূচনা।

উল্লেখ্য, দীর্ঘ সময় বাংলাদেশে হিন্দি সিনেমা মুক্তি নিষিদ্ধ ছিল। তবে গেলো এপ্রিলে ফের অনুমোদন দেয় তথ্য মন্ত্রণালয়। পরীক্ষামূলকভাবে দুই বছরের জন্য এই আমদানির দুয়ার খোলা হয়েছে। নিয়ম অনুযায়ী বছরে দশটি হিন্দি সিনেমা আমদানি করে দেশে মুক্তি দেওয়া যাবে। যেটার শুরুটা হয়েছে গত মে মাসে, শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ দিয়ে।

বলা দরকার, ‘জাওয়ান’র ধাক্কায় পূর্ব নির্ধারিত দেশের সিনেমা ‘অন্তর্জাল’ মুক্তি পিছিয়ে যায়। ছবিটি ৮ সেপ্টেম্বরে থেকে পিছিয়ে ২২ সেপ্টেম্বরে গিয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত