আদমদীঘিতে প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড, ৫ লাশ উদ্ধার

  আদমদীঘি (বগুড়া)  প্রতিনিধিঃ

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২১, ১৯:০৩ |  আপডেট  : ১০ মে ২০২৪, ০৭:২২

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে শহরের একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে যাওয়া ৫ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। প্রাথমিক অবস্থায় উদ্ধার করা লাশের পরিচয় মেলেনি। আগুনে ওই কারখানার সব প্লাস্টিক পণ্য ও মালামাল পুড়ে গেছে। 

জানা গেছে, এদিন বেলা সাড়ে ১১টায় সময় বিআইআরএস নামের একটি প্লাস্টিক ফ্যাক্টরীতে আগুনের সুত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে কারখানার ভিতরে কর্মরত শ্রমিকরা আত্মচিৎকার শুরু করে। এলাকাবাসী ঘটনাটি জানতে পেরে ফায়ার সার্ভিসে খবর দেয়। আদমদীঘি থেকে ফায়ার সার্ভিসের কর্মিরা এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা শুরু করে। 

আগুনের মাত্রা বাড়তে থাকলে পাশের নওগাঁ জেলার ফায়ার  ও বগুড়া জেলা থেকে ফায়ার সার্ভিসের টিম এসে যৌথ প্রচেষ্ঠায় আগুন নিয়ন্ত্রনে আনার কাজ চালাতে থাকে। ফায়ার সার্ভিসের বগুড়া ও নওগাঁর মোট ১২ ইউনিট প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে সব কিছু পুড়ে শেষ হয়ে যায়। এখন কারখানার দেওয়াল ছাড়া অবশিষ্ট কিছুই নেই। আগুন নিয়ন্ত্রনে আসার পর ফায়ার সার্ভিসের কর্মিরা কারখানার ভিতর থেকে পুড়ে অঙ্গার হয়ে যাওয়া ৫ লাশ উদ্ধার করে। ঘটনাস্থলে স্বজনহারানোদের আহাজারি করতে দেখা যায়। নওগাঁ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ শফিউল ইসলাম বলেন, আগুন লাগার সঠিক কারন এখনো জানা যায়নি। ওই কারখানার চার মালিকের মধ্যে এক নম্বর মালিক সান্তাহার পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, অগ্নিকান্ডের ঘটনা ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে। 

আগুন নিয়ন্ত্রনে আসার পর  বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ চক্রবর্তী ও আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায় ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা এ প্রতিনিধিকে বলেন, ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। এ রিপোর্ট লেখা পর্যন্ত তদন্ত কমিটি গঠন করা হয়নি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত