আদমদীঘিতে নিহত ৫ লাশের পরিচয় শনাক্ত, পরিবারের নিকট হস্তান্তর

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২১, ১৯:০৩ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১০:০৪

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে বিআইআরএস নামক একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে নিহত ৫ লাশের পরিচয় শনাক্ত করেছে স্বজনরা। অগ্নিকান্ডে পুড়ে যাওয়া লাশের পরিচয় শনাক্তরা হলো ওই কারখানার শ্রমিক উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের পাহালোয়ানপাড়া গ্রামের হাসান আলীর ছেলে শিশু শ্রমিক ইমন ১৫,সান্তাহার ইউনিয়নের সান্দিড়া গ্রামের নাছির উদ্দীনের ছেলে শাহজাহান আলী২৮, ছাতনী গ্রামের মৃত আব্দুর রহমান তালুকদারের ছেলে বেলাল হোসেন তালুকদার(৫৫),সান্তাহার পৌর শহরের ঘোড়াঘাট মহল্লার মৃত আফসার উদ্দিন শাহ’র ছেলে আব্দুল খালেক শাহ(৫০), কোমল দোগাছি মহল্লার লুৎফর রহমানের ছেলে শিশু শ্রমিক শিহাব(১৩)। আদমদীঘি থানা পুলিশ মঙ্গলবার রাতে ইমন নামের একজনের এবং বুধবার বেলা ১১টার দিকে শাহজাহান আলী, বেলাল হোসেন তালুকদার, আব্দুল খালেক ও শিশু শ্রমিক শিহাবের লাশ স্বজনদের নিকট হস্তান্তর করেছে। 

এঘটনায় আদমদীঘি থানায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা দায়ের করা হয়েছে। শিহাব এবং ইমন নামের দুই শিশু শ্রমিকের মৃত্যুর ঘটনায় শিশুশ্রম আইনে মামলা করা হয়েছে কি না সে বিষয়ে জানতে চাইলে আদমদীঘি থানার অফিসার ইনচার্য জালাল উদ্দিন বলেন, ইউডি মামলার মধ্যেই রয়েছে ওই ২ জন। আলাদা মামলা করার সুযোগ এই মুহুর্তে নেই। তাছাড়া শিশু শ্রম আইনে মামলার করা না করার বিষয়টি শ্রম বিভাগের। এদিকে বুধবার সরেজমিন মৃত ওই ৫ জনের বাড়িতে দেখা গেছে শোকের মাতম। নিহত শিশু শ্রমিক শিহাবরা ৪ ভাই বোন। এর মধ্যে শুধু শিহাব-ই ছিল স্বাভাবিক। অপর ৩ ভাই-বোন শারিরীক প্রতিবন্ধি। তার বাবা লুৎফর চাতাল শ্রমিক। অপর শিশু শ্রমিক ইমন স্বামী পরিত্যক্তা মায়ের একমাত্র সন্তান। 

এদিকে, কারখানা মালিক পক্ষ নিহতদের দাফন বাবদ প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছেন বলে জানা গেছে।  বুধবার নিহত ৫ জনেরই লাশ দাফন সম্পন্ন করা হয়েছে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত