আদমদীঘিতে ইউনিয়ন পরিষদের বারান্দা থেকে ১০ বস্তা চাল উদ্ধার

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ২৩ মে ২০২২, ২০:২৯ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ১৮:১০

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদ চত্বর থেকে হতদরিদ্রদের মাঝে বিতরন করা ১০ বস্তা ভিজিডি প্রকল্পের চাল উদ্ধার করেছে স্থাণীয় জনগন। এ সময় জনতার হাত থেকে চাল ব্যবসায়ি ভুট্টু হোসেন (৪৫) কৌশলে পালিয়ে যায়। সোমবার সকালে সান্তাহার ইউনিয়ন পরিষদ চত্বরে এই ঘটনা ঘটে। 

স্থানীয় জনগন ও ইউপি সূত্রে জানা যায়, সোমবার সান্তাহার ইউনিয়ন ৩১৫ জন উপকারভোগীর মাঝে ৩০ কেজি করে চাল বিতরন করা হয়। পরে কিছু অসাধূ ব্যবসায়ি ইউনিয়ন পরিষদের বারান্দায় বসে উপকারভোগীদের নিকট থেকে চাল কেনা শুরু করে। এ সময় স্থানীয় লোকজন ১০ বস্তা (৩০০ কেজি) চালসহ উপজেলার দমদমা গ্রামের চাল ব্যবসায়ি ভুট্টু হোসেনকে ধরে ফেলে । পরে কৌশলে ভুট্রো হোসেন জনগনের হাত থেকে পালিয়ে যায়। পুরো বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায়কে জানানো হলে তিনি ঘটনাস্থলে উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মাহবুবা হককে পাঠান। এ সময় তিনি উদ্ধার হওয়া চাল জব্দ করে সেগুলো থানা হেফাজতে নেওয়াসহ আদমদীঘি থানার ওসিকে মামলা করার নির্দেশ প্রদান করেন। এ প্রতিবেদন পাঠানোর সময় পর্যন্ত থানায় মামলা দায়ের হযনি বলে জানান থানার ওসি জালাল উদ্দীন।  

নাম প্রকাশ না করার সর্তে কয়েকজন ইউপি সদস্য বলেন, খোদ পরিষদের বারান্দায় চাল কেনাবেচার ঘটনা ঘটায় এর সাথে পরিষদের কেউ জড়িত থাকার বিষয়টি অনেকটা স্পষ্ট হয়ে উঠেছে। তাঁরা বিষয়টি তদন্তের দাবি জানান। এ বিষয়ে সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ সুলতানা গণমাধ্যেম কর্মিদের বলেন, এ ঘটনায় দ্রুত মামলা করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত