আদমদীঘিতেদু’পক্ষের সংঘর্ষে আহত- ১০, আটক-৫

  আদমদীঘি(বগুড়া)প্রতিনিধিঃ

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ১৮:৫৬ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ২২:৩৯

বগুড়ার আদমদীঘিতে চাঁদা তোলাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর মধ্যে দফায় দফায় সংঘর্ষ, বাড়ি ও দোকান ভাংচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দুই পক্ষের অন্তত ১০ আহত হয়েছে। গুরুতর আহত ২ জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, শারদীয় দুর্গা পুজার বিজয়া দশমী উপলক্ষে উপজেলার ছাতিয়ানগ্রাম বাজারে গত শুক্রবার বিকেলে বিভিন্ন পণ্যের দোকান বসে। ওই সকল দোকান থেকে চাঁদা তোলাকে কেন্দ্র করে সন্ধায় ছাতিয়ানগ্রাম বাজার ও পাশের অন্তাহার গ্রামের দু’দল যুবকের মধ্যে বিরোধ বাধে। এক পর্যায়ে দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের খুড়ের আঘাতে উপজেলার অন্তাহার গ্রামের এমদাদুল হকের ছেলে রবিউল ইসলাম (২৪) সাহাবাজ আলীর ছেলে সুমন হোসেন (২৮) ও মিঠু আলীর ছেলে হৃদয় হোসেন(২০) আহত হন। আহদের উদ্ধার করে রবিউল ও সুমনকে প্রথমে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হৃদয়কে স্থানীয় চিকিৎসালয়ে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনার জের ধরে শনিবার বেলা ১১টার  দিকে ছাতিয়ানগ্রাম বাজারে জনৈক বাবলুর বাড়িতে অন্তাহার গ্রামের শতাধিক ব্যক্তি হামলা চালায়। এ সময় বাবলু ও তার বাড়ির লোকজন হামলাকারীদের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যায়। বাবলুর দাবী ওই গ্রামের লোকজন তার বাড়ি ও দোকানে ব্যাপক  ভাংচুর ও লুটপাট চালিয়েছে। 

সংঘর্ষের খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ অন্তাহার গ্রামের নাহিদ হোসেন (১৮), সাগর (২৫), মাহিন (১৭), এবং নওগাঁ সদর উপজেলার রব্বানী (২০) এবং শাহিন (২২) আটক করে। আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ প্রতিবেদন পাঠানো পর্যন্ত থানায় মামলা দায়ের হয়নি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত