অ্যান্ড্রয়েড ফোনের ডিফল্ট গুগল অ্যাকাউন্ট পরিবর্তন করতে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১০:৫২ |  আপডেট  : ৬ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫০

কাজের প্রয়োজনে অনেকেই একাধিক গুগল অ্যাকাউন্ট ব্যবহার করেন। তবে ক্রোম ব্রাউজারে প্রবেশ করলে বা স্মার্টফোনে বিভিন্ন কাজ করার সময় স্বয়ংক্রিয়ভাবে ডিফল্ট গুগল অ্যাকাউন্ট ব্যবহৃত হয়। আর তাই অনেকেই পুরোনো অ্যাকাউন্টের পরিবর্তে নতুন ডিফল্ট অ্যাকাউন্ট ব্যবহার করতে চান। অ্যান্ড্রয়েড ফোনের ডিফল্ট গুগল অ্যাকাউন্ট পরিবর্তনের পদ্ধতি দেখে নেওয়া যাক।

ডিফল্ট গুগল অ্যাকাউন্ট পরিবর্তনের জন্য স্মার্টফোনের সেটিংসে প্রবেশ করে গুগল অপশন নির্বাচন করলেই পরের পৃষ্ঠায় বর্তমানে যে অ্যাকাউন্টটি ডিফল্ট হিসেবে ব্যবহৃত হচ্ছে, সেটি দেখা যাবে। ডিফল্ট অ্যাকাউন্ট পরিবর্তনের জন্য ডান দিকে থাকা অ্যারো বাটনে ক্লিক করলেই একটি পপআপ বক্সে ফোনে লগইন করা বিভিন্ন গুগল অ্যাকাউন্টের তালিকা দেখা যাবে। এবার তালিকায় থাকা যে অ্যাকাউন্টটি ডিফল্ট হিসেবে ব্যবহার করতে হবে, সেটি নির্বাচন করতে হবে। কাঙ্ক্ষিত গুগল অ্যাকাউন্ট ফোনে লগইন করা না থাকলে পপআপ বক্সের নিচে থাকা অ্যাড অ্যানাদার অ্যাকাউন্ট বাটনে ক্লিক করে সেই অ্যাকাউন্টটির মাধ্যমে লগইন করতে হবে।

ডিফল্ট গুগল অ্যাকাউন্ট পরিবর্তনের জন্য স্মার্টফোনের সেটিংসে প্রবেশ করে গুগল অপশন নির্বাচন করলেই পরের পৃষ্ঠায় বর্তমানে যে অ্যাকাউন্টটি ডিফল্ট হিসেবে ব্যবহৃত হচ্ছে, সেটি দেখা যাবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত