অপরাধ ঠেকাতে ৩০ টি সিসি ক্যামেরার আওতায় আসলো নগরকান্দা বাজার  

  মিজানুর রহমান মিজান, ফরিদপুর প্রতিনিধি:

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২১, ১৪:২১ |  আপডেট  : ১১ মে ২০২৪, ০২:৪৪

ফরিদপুরে এই প্রথম নগরকান্দা উপজেলার সদর বাজারকে সিসি ক্যামেরার আওতায় আনতে প্রাথমিকভাবে ৩০ টি সিসি ক্যামেরা স্থাপন করেছে নগরকান্দা বাজার কতৃপক্ষ। এতে সন্তোষ প্রকাশ করেছে বাজারের ব্যবসায়ীরা।

বাজারে চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধ প্রতিরোধকল্পে,স্থানীয় সমাজসেবক, পৌরসভা ও ব্যবসায়ীদের অর্থায়নে বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টে এ সিসি ক্যামেরাগুলো স্থাপন করা হয়েছে। সিসি ক্যামেরার কারণে এ বাজারটি আরও সুরক্ষিত হবে বলে জানিয়েছেন, বাজার বনিক সমিতির সেক্রেটারি আক্তারুজ্জামান টিটু।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক কাজী আবদুল সোবহান তার নিজ অর্থায়নে উন্নতমানের ২০ টি সিসি ক্যামেরা হস্তান্তর করেন। এসময় তিনি বলেন, আলোকিত নগরকান্দা গড়ার লক্ষে বাজারকে নিরাপত্তার আওতায় আনার জন্য বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে প্রাথমিকভাবে আজ ২০টি সিসি ক্যামেরা বাজার কমিটির হাতে তুলে দিয়েছি। তিনি আরো বলেন, ‘বিভিন্ন অপরাধ দমন ও অপরাধীদের শনাক্ত করতে এই সিসি ক্যামেরাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

নগরকান্দা থানার ওসি হাবিল হোসেন বলেন, এমন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। এর কারনে বাজারে অপরাধমূলক কাজ কমে আসার কথা। এছাড়া কোনো অপরাধমূলক কাজ সংঘটিত হলেও অপরাধীদের শনাক্ত করতে সুবিধা হবে। এতে জনগণের পাশাপাশি পুলিশ প্রশাসনও উপকৃত হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে নগরকান্দা বাজারে সিসি ক্যামেরা স্থাপনের খবর শুনে বাজার কমিটির প্রশংসা করেছেন স্থানীয় সচেতন মহল ও ব্যবসায়ীরা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত