‘বোকা বোকা নিয়ম মানি না’, মাস্ক পরা নিয়ে বলছেন খোদ চিকিৎসক!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২১, ১১:৩৭ |  আপডেট  : ৫ মে ২০২৪, ২০:৩৮

নিজে চিকিৎসক, অথচ করোনা নিয়ে সচেতনতা নেই। যেখানে গোটা দেশ করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে লড়ছে, সেখানেই কর্নাটকের মাঙ্গালুরুর এক চিকিৎসকই দোকানের ভিতর মাস্ক পরতে অস্বীকার করায় বচসা বাধে। এরপরই বাধ্য হয়ে পুলিশে অভিযোগ জানানো হয়। ওই চিকিৎসকের বিরুদ্ধে মহামারী আইন ২০২০-র কয়েকটি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ভাইরাল হওয়া একটি ভিডিয়োতেই চিকিৎসকের কর্মকাণ্ড ধরা পড়েছে। মঙ্গলবারের ওই ভিডিয়োয় দেখা যায়, শ্রীনিবাস নামক ওই চিকিৎসক একটি মুদি দোকানে কেনাকাটি করছিলেন, তাঁর মুখে কোনও মাস্ক ছিল না। বিল কাউন্টারের কাছে এলে দোকানের ম্যানেজার তাঁকে মাস্ক পরতে অনুরোধ করেন। কিন্তু তিনি তা শুনতে অস্বীকার করেন।

দোকানের ম্য়ানেজার তাঁকে বারংবার বোঝানোর চেষ্টা করেন যে, এটিই দোকানের নিয়ম। যেকোনও গ্রাহককেই মাস্ক পরতে হবে, নাহলে তাঁকে কোনও জিনিস বিক্রি করা হবে না। এরপরই ওই চিকিৎসক তর্ক করতে শুরু করেন। ভিডিয়োয় শোনা যায়, তিনি বলছেন, “বোকা বোকা নিয়ম মানি না। আমি আগেই করোনা আক্রান্ত হয়েছিলাম এবং সুস্থ হয়ে উঠেছি। সুতরাং আমার থেকে কারোর সংক্রমিত হওয়ার সম্ভাবনা নেই।”

এই ঘটনার পরই দোকানের ম্যানেজার ওই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এই বিষয়ে ম্যাঙ্গালোরের পুলিশ কমিশনার এন শশী কুমার জানান, ওই চিকিৎসকের বিরুদ্ধে মহামারী আইন ২০২০-র অধীনে মামলা দায়ের করা হয়েছে। ওই দোকানের ম্যানেজারও লিখিত অভিযোগ দায়ের করেছেন পূরব ম্যাঙ্গালোর পুলিশ স্টেশনে। গোটা ঘটনার তদন্ত করা হচ্ছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত