২৩ দিন পর খুলছে নাইক্ষ্যংছড়ির ৫ প্রথমিক বিদ্যালয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৩ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ২১:৫০

অবশেষে টানা ২৩ দিন পর আগামীকাল বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেন। ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে সাময়িক বন্ধ থাকা পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগামী বুধবার থেকে নিয়মিতভাবে ক্লাস চলবে বলে তিনি জানিয়েছেন।

মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতের কারণে এপারে ঘুমধুম সীমান্ত এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো গত ২৯ জানুয়ারি বেলা ১২টায় বন্ধ ঘোষণা করা হয়। এরপর ৩০ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত বিদ্যালয়গুলো খোলা থাকলেও মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের বিস্ফোরণে একজন বাংলাদেশী নারীসহ দুইজন নিহত হন। এরপর গত ৫ ফেব্রুয়ারি থেকে ঘুমধুম ইউনিয়নের সীমান্ত এলাকার বাইশপারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন, সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে আগামী বুধবার থেকে সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচটি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার অনুমতি প্রদান করেছি।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত