১০ হাজার মানুষের কর্মসংস্থান তৈরি করতে চান সাকিব আল হাসান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ জানুয়ারি ২০২৪, ১৫:৩৪ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ০২:৩৩

সাকিব আল হাসান

মাগুরার বেকার সমস্যা সমাধানে অন্ততপক্ষে ১০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে চান বলে জানিয়েছেন মাগুরা–১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসান। গতকাল রোববার সন্ধ্যায় মাগুরা শহরের নোমানী ময়দানে ‘ইয়ুথ টক উইথ সাকিব’—নামক এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মাগুরায় তরুণদের সঙ্গে কথা বললেন সাকিব আল হাসান। অনুষ্ঠানে প্রায় দুই ঘণ্টারও বেশি সময় ধরে চলা অনুষ্ঠানে নতুন প্রজন্মের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সাকিব আল হাসান। জেলার বেকার সমস্যা সমাধানে অন্ততপক্ষে ১০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি, ওয়ার্ল্ড ক্লাস ক্রিকেট একাডেমি গড়ে তোলা, ফ্রি ওয়াই–ফাই জোন তৈরি, কৃষি খাতের আধুনিকায়নসহ বিভিন্ন উন্নয়ন–পরিকল্পনার কথা জানালেন মাগুরা–১ আসনের আওয়ামী লীগের প্রার্থী। নতুন প্রজন্মের উদ্দেশে সাকিব বলেন, প্রথমত গুরুত্বপূর্ণ হচ্ছে, একটি লক্ষ্য ঠিক করা। হয়ত সাকসেস একদিনে পাবে না, দুইদিনে পাবে না। তবে কেউ তাড়াতাড়ি পাবে। কেউ দুই বছরে পাবে, কেউ হয়ত বিশ বছর পরে পাবে। কিন্তু কেউ যদি বিশ্বাস করে তার পক্ষে এচিভ করা সম্ভব। তবে সে করবেই। 

আগামী নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হলে মাগুরার শিল্পায়নে উদ্যোগ নেবেন কি না—এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘মাগুরাতে শিল্পের বিপ্লব ঘটেনি। যদি কৃষিখাতকে উন্নত করতে পারি, তাহলে বেকারত্ব দূর হবে। আর আমার অনেক দিনের স্বপ্ন ছিল যে অন্তত ১০ হাজার মানুষের জব ক্রিয়েট করব। মনে হয় এই প্ল্যাটফর্মে এসে করা সম্ভব।’

আরেক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেন, ‘অনেক দিনের স্বপ্ন ছিল মাগুরাতে একটি ওয়ার্ল্ড ক্লাস একাডেমি করব। সেটি করতে না পেরে ঢাকাতেই একটি করেছি। এখন আশা করছি, মাগুরাতে একটি করব। এতে পুরো খুলনা বিভাগের মানুষ প্রশিক্ষণের সুযোগ পাবে। মাগুরার মানুষের যে সুবিধাটা হবে, সেটা হচ্ছে তারা ঘর থেকে গিয়ে ট্রেনিংটা করতে পারবে।’ 

নতুন প্রজন্মের উদ্দেশে সাকিব বলেন, প্রথমত গুরুত্বপূর্ণ হচ্ছে, একটি লক্ষ্য ঠিক করা। হয়ত সাকসেস একদিনে পাবে না, দুইদিনে পাবে না। তবে কেউ তাড়াতাড়ি পাবে। কেউ দুই বছরে পাবে, কেউ হয়ত বিশ বছর পরে পাবে। কিন্তু কেউ যদি বিশ্বাস করে তার পক্ষে এচিভ করা সম্ভব। তবে সে করবেই। 

গতকাল রোববার সন্ধ্যায় শহরের নোমানী ময়দানে ‘ইয়ুথ টক উইথ সাকিব মঞ্চ’ থেকে নতুন প্রজন্মের ভোটারদের নানা প্রশ্নের উত্তর পর্বে নিজের এসব পরিকল্পনার কথা জানান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। সন্ধ্যা সাতটায় মঞ্চে ওঠেন সাকিব। আওয়ামী লীগের রোড টু স্মার্ট বাংলাদেশ কর্মসূচির ফোকাল পয়েন্ট সুফি ফারুক ইবনে আবুবকরের সঞ্চালনায় সেখানে উপস্থিত কয়েক শ তরুণ ভোটারের মধ্য থেকে ১১ জন জেলার স্বাস্থ্য, শিক্ষা ও ক্রীড়াঙ্গনের মানোন্নয়ন, নতুন কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি নির্বাচনী এলাকার মানুষের কল্যাণে নিজস্ব পরিকল্পনার বিষয়ে বিভিন্ন প্রশ্ন ও সাকিবের পরিকল্পনা জানতে চান। নতুন প্রজন্মের কাছ থেকে পাওয়া এসব প্রশ্নের বিপরীতে একে একে জবাব দেন মাগুরা–১ আসনের নৌকার প্রার্থী।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত