হলুদ সাংবাদিকতাই তারকাদের অস্বস্তির কারন হয়ে দাড়ায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ জুন ২০২৩, ১৫:৪৭ |  আপডেট  : ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৩

বিনোদন–দুনিয়ার তারকাদের নিয়ে প্রায়ই নানান গুজব ছড়ায়। এবার দক্ষিণ ভারতীয় মেগাস্টার চিরঞ্জীবীকে নিয়ে নতুন গুঞ্জন ছড়িয়েছে নেট–দুনিয়ায়। আর এই ভুয়া খবরে রীতিমতো বিরক্ত তিনি। এ বিষয়ে এক পোস্টের মাধ্যমে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন এই দক্ষিণি তারকা। 

দক্ষিণি অভিনেতা চিরঞ্জীবী সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয়। সম্প্রতি নেট–দুনিয়ায় ছড়িয়ে পড়ে তিনি ক্যানসারে আক্রান্ত। স্বাভাবিকভাবেই তাঁর ভক্তরা চিন্তায় পড়ে যান। এই ভুল খবর থামাতে সম্প্রতি চিরঞ্জীবী সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করেছেন। তিনি এই পোস্টের মাধ্যমে জানিয়েছেন যে এ খবর সম্পূর্ণ মিথ্যা। ক্যানসারে তিনি মোটেও আক্রান্ত নন বলে জানিয়েছেন এই অভিনেতা। তিনি বেশি বিরক্ত এ কারণে যে অনেকে ইচ্ছাকৃতভাবে এই ভুল খবর ছড়িয়েছেন। আর এই ভুয়া খবর প্রচারের জন্য সংবাদমাধ্যমকে দায়ী করেছেন চিরঞ্জীবী।

নানান সামাজিক কাজে নিজেকে ব্যস্ত রাখেন চিরঞ্জীবী। কিছুদিন আগেই একটি ক্যানসার কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। এই অনুষ্ঠানে চিরঞ্জীবীর একটি কথাকে কেন্দ্র করে মুহূর্তের মধ্যে গুজব ছড়িয়ে পড়ে। তিনি অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় বলেছিলেন যে তাঁর শরীরে এক পলিপ ধরা পড়েছিল। ব্যাস, এরপরই রটে যায় তিনি ক্যানসারে আক্রান্ত। এই গুঞ্জন থামাতে চিরঞ্জীবী টুইট করে বলেন, ‘কিছুদিন আগে এক ক্যানসার সেন্টারের উদ্বোধনের সময় আমি বলেছিলাম যে ক্যানসার সম্পর্কে সচেতনতা গড়ে ওঠা জরুরি। আমি আপনাদের এ–ও বলেছিলাম যে নিয়মিত মেডিকেল টেস্ট করালে ক্যানসারের হাত থেকে নিজেকে বাঁচাতে পারবেন। আমি এ বিষয়ে সজাগ ছিল। আর তাই আমি কোলোনস্কোপ পরীক্ষা করিয়েছিলাম। আমি বলেছিলাম যে আমার শরীরে নন-ক্যানসার পলিপ পাওয়া গিয়েছিল, আর তা অস্ত্রোপচার করে বাদ দেওয়া হয়েছিল। আমি সময়মতো টেস্ট না করালে তা ক্যানসারে রূপ নিতে পারত। আর তাই প্রত্যেকের সাবধানে থাকা উচিত, আর নিয়মিত টেস্ট করানো প্রয়োজন। আমি শুধু এ কথাই বলেছিলাম।’

তিনি আরও লিখেছেন, ‘কিছু সংবাদ সংস্থা এটাকে ঠিকমতো বুঝতেই পারেনি। আর তাই তারা লেখে যে আমি ক্যানসারে আক্রান্ত। আমি চিকিৎসার কারণে রক্ষা পেয়েছি। এই সব সাংবাদিকদের অনুরোধ করছি যে তাঁরা এ ধরনের মিথ্যা খবর যেন প্রকাশ না করেন। কোনো বিষয়কে ভালোভাবে না বুঝে ভুলভাল কিছু যেন না লেখেন। এই কারণে অসংখ্য মানুষ ভয় পেয়েছেন, আর মানসিকভাবে ভেঙে পড়েছেন।’
চিরঞ্জীবীর এই পোস্টের পর তাঁর ভক্তরা নিশ্চয়ই স্বস্তির নিশ্বাস ফেলবেন। তাঁরা চিরঞ্জীবীকে ধন্যবাদ জানাচ্ছেন। কারণ, এই অভিনেতা সারা দুনিয়ার সামনে প্রকৃত সত্যকে তুলে ধরেছেন।


চিরঞ্জীবীকে শেষ পর্দায় দেখা গেছে ‘ওয়ালটেয়ার ভিরায়া’ ছবিতে। তাঁকে আগামী দিনে তেলেগু ছবি ‘ভোলা শংকর’-এ দেখা যাবে। এই সিনেমার শুটিংয়ের কিছু ছবি গত মাসে তিনি নেট–দুনিয়ায় সবার সঙ্গে ভাগ করে নিয়েছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত