হজের বিষয়ে এখনই আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ ধর্ম মন্ত্রণালয়ের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২১ |  আপডেট  : ১০ মে ২০২১

‘এবছর পবিত্র হজ পালনে হজ গমনেচ্ছুদের অন্তর্ভুক্ত করবেন’ বলে একটি অসাধু চক্রের অর্থ গ্রহণ সংক্রান্ত প্রতারণার ঘটনা ধর্ম মন্ত্রণালয়ের নজরে এসেছে। বিষয়টি অনভিপ্রেত এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার জন্য মারাত্মক হুমকিস্বরূপ বলে মনে করেছে মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) এ বিষয়ে একটি জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। করোনাভাইরাস মহামারির কারণে গত বছর বাংলাদেশ থেকে কেউ হজে যেতে পারেননি। মহামারি পরিস্থিতির উন্নতি না হওয়ায় এবারও হজে যাওয়ার বিষয়টি অনিশ্চিত।

ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালনে আগ্রহী প্রাক-নিবন্ধিত ও নিবন্ধিত ব্যক্তিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, একটি অসাধু চক্র সরলমনা হজে গমনেচ্ছু ব্যক্তিদেরকে ২০২১ সালে পবিত্র হজ পালনে অন্তর্ভুক্ত করবেন বলে অর্থগ্রহণ করছে, যা অনভিপ্রেত এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার জন্য মারাত্মক হুমকিস্বরূপ।

এমতাবস্থায় সকল ধর্মপ্রাণ হজে গমনেচ্ছুদের এই চক্রের প্রতারণা থেকে সাবধান থাকার জন্য মন্ত্রণালয় অনুরোধ করা হলো। পাশাপাশি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ২০২১ সালের হজের বিষয়ে কোনো প্রকার আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত