স্মার্ট সমাজ প্রতিষ্ঠায় সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  প্রেস রিলিজ

প্রকাশ: ৬ এপ্রিল ২০২৪, ১৩:৪৩ |  আপডেট  : ২১ মে ২০২৪, ১৮:৩০

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্যমী ও সাহসী মনোভাব নিয়ে ঐক্যবদ্ধ হয়ে নিষ্ঠার সাথে, সততার সাথে, মানবিক গুণাবলী দিয়ে দেশের মানুষের কল্যাণে সনাতন যুব ও ছাত্রসমাজকে কাজ করার প্রতিশ্রুতি নিতে হবে। তিনি বলেন, সনাতন যুব ও ছাত্রদের স্মার্ট হতে হবে। স্মার্ট সমাজ গড়ে না উঠলে স্মার্ট বাংলাদেশের স্বার্থকতা থাকবে না। প্রতিমন্ত্রী স্মার্ট সমাজ প্রতিষ্ঠায় সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

গতকাল খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে সনাতন ছাত্র-যুব পরিষদের কেন্দ্রীয় কমিটি খাগড়াছড়ি আয়োজিত দ্বি-বার্ষিক কেন্দ্রীয় সম্মেলন ও কাউন্সিল-২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি এসব কথা বলেন।

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, সনাতনী শক্তিকে বিকশিত করতে হলে সনাতনী যুব সমাজকে ঐক্যবদ্ধ হয়ে দেশের মানুষের কল্যাণে নিজেদেরকে নিবেদিত হতে হবে। তিনি বলেন, দেশে বুদ্ধিদীপ্ত মানুষ তথা আলোকিত মানুষ হিসেবে প্রতিষ্ঠার জন্য সমাজের জন্য ইতিবাচক কাজগুলো নিষ্ঠার সাথে সম্পন্ন করতে হবে। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, দেশের উন্নয়নে মনুষত্ববোধ, নীতি ও নৈতিকতাবোধ, দেশপ্রেম ও প্রকৃত শিক্ষা যাদের মধ্যে থাকবে তাদেরকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। এভাবেই সনাতনী যুব সমাজ মানুষের কল্যাণে শক্তিতে পরিণত হবে।  

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় ও অনুপ্রেরণায় সকল ধর্ম-গোষ্ঠী-সম্প্রদায় বাংলাদেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। যার যার সংস্কৃতি-কৃষ্টিকে সমৃদ্ধ ও বিকশিত করার জন্য আমরা যাতে শিক্ষা দীক্ষা লাভের মাধ্যমে উন্নত মানুষ হিসেবে প্রতিষ্ঠা পেতে পারি সেই চিন্তা নিয়েই জননেত্রী শেখ হাসিনা নিরন্তর কাজ করে যাচ্ছেন। প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কোন ধর্ম-জাতি বা গোষ্ঠীকে সংখ্যালঘু মনে করেন না। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল মানুষের সমান অধিকার নিশ্চিত করে বৈষম্যমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চান। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, আমরা সম্প্রীতির বন্ধনে সকলে মিলে পাহাড়ে শান্তিপূণ সহাবস্থান ও সুসম বন্টন নিশ্চিত করতে বদ্ধপরিকর।

সনাতন ছাত্র-যুব পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি স্বপন ভট্টাচাযের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার), খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলার সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, বাবু নির্মল দেব, এডভোকেট বিধান কানুনগো উপস্থিত ছিলেন।

 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত