সেই আইনজীবীকে গুলি করে মেরে ফেলার হুমকি

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৩ আগস্ট ২০২২, ২০:৩৩ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ১৬:১৯

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে স্বেচ্ছায় পদত্যাগ করতে আইনি নোটিশ পাঠানো সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এরশাদ হোসেন রাশেদকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) এ হুমকির ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং-১৬১৬) করেছেন ওই আইনজীবি।

জিডিতে তিনি উল্লেখ করেন, “গত ২১ আগস্ট পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করার বিষয়ে একটি লিগ্যাল নোটিশ প্রদান করি। বিষয়টি বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচার ও প্রকাশিত হয়। এরপর থেকে দেশি-বিদেশি বিভিন্ন নম্বর থেকে আমার মোবাইল নম্বরে কল আসতে থাকে। ফোন করে গালি-গালাজ, ভয়-ভীতি প্রদর্শন ও নাশকতার হুমকি দেওয়া হয়।

সবশেষ মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল ১০টা ১৬ মিনিটে আমি আমার কোর্ট চেম্বারে আদালতের মামলার বিষয়ে কাজ করার সময় একটি নম্বর থেকে কল আসে। কল করে আমাকে বলে— সমস্যার সমাধান করবি কিনা? আমি কিন্তু ডাইরেক্ট গুলি করে মাইরা ফালাই।

আমি তার পরিচয় জানতে চাইলে তিনি উত্তরে বলেন— আমি গুলি কইরা মাইরা ফালাই, এটাই আমার পরিচয়। তারপর আমি ফোন কল কেটে দেই।

তারপর সাথে সাথেই কল আসলে আমি কল রিসিভ না করে কেটে দিই। ১০টা ১৯ মিনিটে আমার মোবাইল নম্বরে আবারো অন্য নম্বর থেকে কল আসে। রিসিভ করে একই ব্যক্তি আবারো আমাকে কোর্টের সামনে গুলি করে মেরে ফেলার হুমকি দিলে আমি কল কেটে দিই। ”

আইনজীবী মো. এরশাদ হোসেন রাশেদ বলেন, আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাকে হুমকি দেওয়া ব্যক্তির নাম-পরিচয় জানতে পারিনি। আমি পররাষ্ট্রমন্ত্রীকে উকিল নোটিশ পাঠিয়েছি, এজন্যই এই হত্যার হুমকি দেওয়া হয়েছে।

জিডির তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল্লাহ জানান, এমন একটি জিডি হয়েছে শুনেছি, তবে আমি এখনো জিডির কপি হাতে পাইনি। জিডির কপি পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

গত রোববার (২১ আগস্ট) রেজিস্ট্রি ডাকযোগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঠিকানায় একটি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এরশাদ হোসেন রাশেদ। একটি বক্তব্যের মাধ্যমে শপথ ভঙ্গ এবং সংবিধান লঙ্ঘনের অভিযোগ এনে ৪৮ ঘণ্টার মধ্যে স্বেচ্ছায় পদত্যাগে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে আইনি নোটিশ দেন তিনি।

নোটিশে আইনজীবী রাশেদ উল্লেখ করেন, তিনি ১৯ আগস্ট বিকালে গণমাধ্যমে পররাষ্ট্রমন্ত্রীর ভারত বিষয়ক বক্তব্যের তথ্য পান। ১৮ আগস্ট চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে’। এর মাধ্যমে তিনি তার শপথ ভঙ্গ এবং সংবিধান লঙ্ঘন করেছেন। তার এ বক্তব্য সার্বভৌমত্বকে আঘাত করেছে।

তাই নোটিশ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে স্বেচ্ছায় পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগে অনুরোধ করা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে জানিয়েছেন আইনজীবী এরশাদ হোসেন রাশেদ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত