সীতাকুণ্ড ট্র্যাজেডি: কোক স্টুডিও কনসার্টে ১ মিনিট নীরবতা পালন

  বিনোদন ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২২, ১০:২২ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৬

সীতাকুণ্ড ট্র্যাজেডিতে প্রাণ হারানো ব্যক্তিদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়েছে ফিফা ট্রফির বাংলাদেশ ট্যুর এবং কোক স্টুডিও বাংলার কনসার্টে। ফোক সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ বেগম মঞ্চে উঠে বলেন, ‘বৈরী আবহাওয়ার কারণে সমস্যা হয়েছে।

কিন্তু তার মধ্যে আমরা অনুষ্ঠানটা করতে পারছি। আমরা সবাই আনন্দ করবো। তার আগে আমরা সীতাকুণ্ড ট্র্যাজেডিতে যারা মারা গেছে তাদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করব। ’

বৃষ্টিতে অনিশ্চিত হয়ে পড়েছিল ফিফা বিশ্বকাপ ট্রফি উপলক্ষে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের এই কনসার্ট। আবহাওয়া খারাপের দিকে যাওয়ায় বিকেলে অনির্দিষ্ট সময়ের জন্য কনসার্ট স্থগিত ঘোষণা করেছিলেন আয়োজকরা।

সন্ধ্যার পর মাঠ পরিদর্শন করে এবং বাতাসে ক্ষতিগ্রস্ত মঞ্চ ঠিকঠাক করে শেষ পর্যন্ত আর বৃষ্টি না হওয়ায় রাত ৯টার দিকে কনসার্ট শুরু হয়। এদিন মঞ্চে মমতাজ কোক স্টুডিও থেকে প্রকাশিত ‘প্রার্থনা’ গান ‘আল্লাহ মেঘ দে পানি দে, ছায়া দে রে তুই’ গেয়ে শোনান। তার সঙ্গে মঞ্চে ফিউশন করা ‘বাবা মাওলানা’ অংশটুকু গান মিজান রহমান।

চলতি বছরের ১ এপ্রিল প্রকাশ পায় কোক স্টুডিও বাংলার ‘প্রার্থনা’ গানটি। শায়ান চৌধুরী অর্ণবের সংগীতায়োজনে মূল গানটিতে আরো কণ্ঠ দিয়েছেন- মাখন মিয়া, অনিমেষ রায়, ওয়ার্দা আশরাফ, আরমিন মুসা, রুবাইয়াৎ রহমান, জান্নাতুল ফেরদৌস আকবর, বগা তালেব।

এদিকে বৃহস্পতিবার রাতের কনসার্টে গান গেয়ে শ্রোতাদের মাতিয়েছেন জেমস, অর্ণব, সুনিধি নায়েক, পান্থ কানাই, অনিমেষ, ঋতুরাজ, নন্দিতা, বগা তালেব। এছাড়াও ব্যান্ডের মধ্যে ওয়ারফেজ, নেমেসিস, লালন, ইন্ট্রোয়েট ও জালালি সেট।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত