সিরাজদিখানে শোক দিবসে কৃষকলীগের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা  

  লতা মন্ডল, সিরাজদিখান (মুন্সগিঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৫ আগস্ট ২০২১, ১৭:১১ |  আপডেট  : ১০ মে ২০২৪, ০২:২১

জাতীয় শোক দিবসে মুন্সীগঞ্জ সিরাজদিখানে বঙ্গবন্ধুর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী সিরাজদিখান উপজেলা কৃষকরীগ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালন করেছেন। 

রোববার সকালে এ উপলক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিরাজদিখান উপজেলা ও মুন্সীগঞ্জ জেলা কৃষকলীগ নেতারা। এর পরে দুপুর ১টায় সিরাজদিখান সমবায় মার্কেটে সিরাজদিখান উপজেলা কৃষকলীগ সভাপতি দিন মোহাম্মদ লালুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা সেন্টুর সঞ্চালনায় সিরাজদিখান উপজেলা কৃষকলীগ অস্থায়ী কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সভাপতি মহিউদ্দিন আহম্মেদ, এস এম সোহরাব হোসেন,আবুবকর সিদ্দিক,এইচ এম সাইফুল ইসলাম ফিরোজ, কুদ্দুস হাওলাদার,রমজান মৃধা,এনসি কর্মকারসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

সিরাজদিখান উপজেলা কৃষকলীগ সভাপতি দিন মোহাম্মদ লালু বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন সব দিকেই দক্ষ একজন রাষ্ট্রনায়ক। তার সাড়ে তিন বছরের শাসনামল এর উজ্জ্বল  দৃষ্টান্ত । বঙ্গবন্ধু পৃথিবীতে একমাত্র নেতা যিনি তার  জীবদ্দশায় একাধারে স্বাধীনতার স্বপ্ন দেখেছেন, স্বাধীনতা যুদ্ধে দেশের জনগণকে ঐক্যবদ্ধ করেছেন এবং স্বাধীনতা অর্জন করেছেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে আজও হয়তো আমরা পরাধীন থাকতাম। 

সিরাজদিখান উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা সেন্টু বলেন, বঙ্গবন্ধু অল্পদিনেই বিশ্ব নেতায় পরিণত হয়েছিলেন। বঙ্গবন্ধু বিশ্ব সভায় দাঁড়িয়ে বলেছিলেন, বিশ্ব আজ দুই ভাগে বিভক্ত। একদিকে শোষক আর একদিকে শোষিত, আমি শোষিতের পক্ষে। বিশ্ব সভায় তিনি বাংলাদেশের নেতা হিসেবে কথা বলেননি, বিশ্বনেতা হিসেবে কথা বলেছেন। তিনি বলেছিলেন, অস্ত্র প্রতিযোগিতা বন্ধ করে এই পয়সা দিয়ে দারিদ্র বিমোচনের জন্য, শিক্ষার, স্বাস্থ্যে ও কৃষকদের জন্য খরচ করতে বলেছিলেন। জাতিসংঘে দাঁড়িয়ে তিনি উপদেশ দিতেন, বিশ্বের নীতি কী হওয়া উচিত।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত