সিরাজদিখানে শোক দিবসে আলোচনা সভা: বঙ্গবন্ধু বেঁচে আছেন বাঙালির হৃদয়ে

  লতা মন্ডল,সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২০ আগস্ট ২০২১, ১৯:১০ |  আপডেট  : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৪

১৫ আগস্ট বাঙালি জাতির ইতিহাসে এক কালো অধ্যায়। ঘাতকচক্র ভেবেছিল বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করলেই বঙ্গবন্ধুর আদর্শ মানুষের মন থেকে মুছে যাবে। কিন্তু তাদের সে বাসনা পূরণ হয়নি। বঙ্গবন্ধু আজও সম্মানের সঙ্গে বেঁচে আছেন বাঙালির হৃদয়ে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ দুপুরে সিরাজদিখান সৈয়দপুর ফারিহা কমিউনিটি সেন্টারে অস্ট্রেলিয়া যুবলীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীম আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ও ১৫ আগস্টের সকল শহিদের স্মরণে ভার্চুয়াল অংশগ্রহন করে শোক সভা ও দোয়া মাহফিলের আলোচনা সভায় এ কথা বলেন আব্দুল আল নোমান শামীম। 

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতের ঘটনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন মুন্সীগঞ্জ জেলা ও সিরাজদিখানের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা। আলোচনা সঞ্চালনা করেন রাজানগর ইউনিয়নস্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক তপন রাজবংশী। আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈনূল হাসান নাহিদ, মুন্সীগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ সভাপতি অজয় চক্রবর্তী, সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আসলাম খান, মুন্সীগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক সুবীর চক্রবর্তী,মুন্সীগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম পিন্টু, হোসেন আলী খান, শফিকুল ইসলাম তাড়েক, অভিজিৎ দাস ববি, তাপশ কুমার দাস, এ্যাডভোকেট স্মৃতি রাজবংশী, সুমনা ইসলাম প্রমুখ। 

বঙ্গবন্ধুকে একজন জনদরদি নেতা উল্লেখ করে তিনি বলেন, দেশের আপামর মানুষের দুঃখ দুর্দশা লাঘবে তিনি ছিলেন এক নিবেদিত প্রাণ ব্যক্তি। তিনি স্বপ্ন দেখেছিলেন একটি সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার। যেখানে মানুষ সুখে শান্তিতে বসবাস করবে। বঙ্গবন্ধু সে স্বপ্ন বাস্তবায়নে করতে না পারলেও তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য ভিশন ২০২১ ও ২০৪১ নিয়ে কাজ করছেন। সে লক্ষ্যে দেশ আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত